মেহেরপুর ও ঝিনাইদহে কালেক্টরেট সহকারীদের পূর্ণ দিবস কর্মবিরতি পালন

 

 

মাথাভাঙ্গা ডেস্ক: মেহেরপুর ও ঝিনাইদহে কালেক্টরেটের কর্মচারীদের বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। গতকার রোববার পৃথক পৃথক সময় এ কর্মসূচি পালিত করেন মেহেরপুর ও ঝিনাইদহের কালেক্টরেট সমিতির কর্মচারীরা।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে কালেক্টরেটের অধীনে কর্মরত সহকারীদের (৩য় শ্রেণির কর্মচারী) পদবি পরিবর্তন ও সম্মানজনক বেতন স্কেল প্রদানের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি কর্মসূচি পালন করেছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) মেহেরপুর জেলা শাখা। গতকাল রোববার বেলা ১০টা থেকে মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে ওই কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচিতে অংশগ্রহণ করেন বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) মেহেরপুর জেলা শাখার সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আফতাব আলী খাঁন, সহ-সভাপতি সাইফুল্লা খান, আব্দুর রেজা, আব্দুর রহমান, কোষাধ্যক্ষ এসকে তৌহিদুল ইসলামসহ বাকাসস’র সদস্যবৃন্দ।

ঝিনাইদহ অফিস জানিয়েছে,পদবি পরিবর্তন ও বেতন বৈষম্য দূরীকরণের দাবিতে ঝিনাইদহে পূর্ণদিবস কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা প্রশাসক কার্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারীরা। বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) জেলা শাখার উদ্যোগে সকাল ১০টা থেকে শুরু হওয়া এ বিক্ষোভ কর্মসূচি চলে বিকেল ৫টা পর্যন্ত।

গতকাল রোববার সকালে ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে কর্মচারীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জেলা জজ আদালত চত্বর ঘুরে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ খান, সহসভাপতি জাহিদ হাসান, রতন কুমার মিত্র, ইসমাইল হোসেন, ফেরদৌসী বেগম, সুকুমার বিশ্বাস, সাদ আহমেদ, হুমায়ুন আজাদ লাভলু, নাজমা সুলতানা, মলয় মুখার্জী, আনোয়ার হোসেন, মোরশেদ ইকবালসহ অনেকে বক্তব্য রাখেন। এসময় অবিলম্বে তাদের দাবি মেনে নেয়া না হলে জেলা প্রশাসকের সার্ভার বন্ধ করে দেয়াসহ লাগাতার কর্মসূচির হুমকি দেয়া হয়। এছাড়া জনপ্রশাসন কল্যাণ শাখার অতিরিক্ত সচিবের অপসারণের দাবিও জানান কর্মচারীরা। সমাবেশে বক্তারা অবিলম্বে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবি পরিবর্তন ও বেতন বৈষম্য দূরীকরণের দাবি জানান।