আলমডাঙ্গার পোয়ামারীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি :বোমা বিস্ফোরণ

 

 

আলমডাঙ্গা ব্যুরো:দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে আলমডাঙ্গার পল্লি পোয়ামারী গ্রামের প্রবাস থেকে সদ্য বাড়ি ফেরা যুবক শরিফুল ইসলামের বাড়িতে।১০/১২ জনের একটি ডাকাতদল দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে প্রায় ৪০ মিনিট ধরে তাণ্ডব সৃষ্টি করে নগদ টাকাসহ স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে।টের পেয়ে গ্রামবাসী ছুটে গেলে বোমার বিস্ফোরণ ঘটিয়ে ডাকাতদল পালিয়ে যায়। সকালে পুলিশ ঘটনাস্থলের নিকটবর্তী পৃথক ২টি স্থান থেকে আরও ২টি অবিস্ফোরিত বোমা উদ্ধার করে।

উপজেলার ডাউকি ইউনিয়নের পোয়ামারী গ্রামের ইউসুফ আলির ছেলে শরিফুল ইসলাম মালেয়শিয়া প্রবাসী। গত প্রায় এক মাস আগে তিনি বাড়ি ফিরেছেন।গত রোববার রাত ২টার দিকে একদল ডাকাত তার বাড়ির পাঁচিল টপকে বাড়ির ভেতর ঢুকে গ্রিলের তালা ভেঙে সকলকে ডেকে অস্ত্রের মুখে জিম্মি করে।প্রায় ৪০ মিনিট ধরে তাণ্ডব চালিয়ে ঘর থেকে ডাকাতরা নগদ ১০ হাজার টাকা, সোনার ১ জোড়া রুলিবালা,কানের দুল ও ২টি চেন লুট করে নেয়।

পরিবারসূত্রে জানা গেছে, ১০/১২ জনের ডাকাতদলের ভেতর ২/৩ জন ছিলো মুখবাঁধা অবস্থায়।ডাকাতদল চলে যাওয়ার সময় বাডির লোকের হৈচৈ আর আর্তচিৎকারে গ্রামবাসী ছুটে যায়।তারা প্রতিরোধ করার চেষ্টা করলে ওই গ্রামের তাহের আলীর বাড়ির পাশের রাস্তায় ১টি বোমার বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করে ডাকাতরা। সংবাদ পেয়ে সকালে আলমডাঙ্গা থানার এএসআই সিরাজ ঘটনাস্থলে যান। ঘটনাস্থলের নিকটবর্তী রবিউল ইসলাম মণ্ডল ও মনোয়ার মোল্লার বাড়ির নিকট থেকে তিনি ২টি অবিস্ফোরিত বোমা উদ্ধার করেন।

গ্রামের একাধিক সূত্র জানিয়েছে, ওই গ্রামের চরমপন্থিরাই এ ডাকাতির ঘটনা ঘটিয়েছে। পোয়ামারী-বেলগাছি গ্রামের চিহ্নিত কিছু লোককে গভীররাতে রামদা, পাইপগানসহ মাঝে-মধ্যে ঘোরাঘুরি করতে দেখেছে বলে গ্রামবাসীসূত্রে জানা যায়।