খালেদা জিয়া ও তারেক রহমানের সফর এক সূত্রে গাঁথা

 

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ‘বিএনপিচেয়ারপারসন খালেদা জিয়ার সিঙ্গাপুর সফর এবং তারেক রহমানের মালয়েশিয়া গমনএকই সূত্রে গাঁথা। তারা নতুন ষড়যন্ত্রের পরিকল্পনা করতেই একসাথে মিলিতহচ্ছেন। তবে পাকিস্তানের আইএসআইয়ের টাকায় তারা যেখানে বসেই ষড়যন্ত্র করুকনা কেন, তা সফল হবে না।গতকাল শুক্রবার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগসভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসউপলক্ষে আওয়ামী মোটরচালক লীগ আয়োজিত এক আলোচনাসভায় তিনি এ সব কথা বলেন।

জাহাঙ্গীরকবির নানক বলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরপ্রতিদিন আন্দোলনের তারিখ দিচ্ছেন। কিন্তু জনগণের প্রত্যাশা যে আন্দোলনেনেই, তা অতীতের মতো ভবিষ্যতেও বিফল হবে। কারণ, জনসম্পৃক্ততা ছাড়া কোনোআন্দোলন সফল হয় না।

জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৪-১৫ অর্থবছরের বাজেট প্রসঙ্গে নানক বলেন, এবারের বাজেট দারিদ্র্য বিমোচন, শিল্প ও ব্যবসায়ীবান্ধব।সভায় আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, জিয়া হত্যায়রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে সব চেয়ে বেশি খালেদা জিয়া লাভবান হয়েছে। আমরা এহত্যার বিচার করতে চাই। বিচার হলে বদরুদ্দোজা চৌধুরী ও খালেদা জিয়ার নামওবেরিয়ে আসতে পারে।ড. হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমানকে নাকিচট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কবর দেয়া হয়। আমি সেখানকার নির্বাচিত সংসদ সদস্যহিসেবে বলতে পারিসেখানে তাকে কবর দেয়া হয়নি।আওয়ামী মোটরচালকলীগের সভাপতি আলী হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের দপ্তরসম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ।