জীবননগরে ফিলিং স্টেশনে ডাকাতির ঘটনায় দুজন গ্রেফতার

 

প্রশাসনের সাথে বৈঠকের পর চুয়াডাঙ্গার তেলপাম্পের ধর্মঘট প্রত্যাহার

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলার ফিলিং স্টেশনগুলোর ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে। সন্দেহভাজন দু ডাকাতকে গ্রেফতার করার পর জেলা প্রশাসনের সাথে আলোচনার পর গতকাল দুপুর থেকে ধর্মঘট প্রত্যাহার করে নেন চুয়াডাঙ্গা তেলপাম্প মালিকরা। জীবননগর ফিলিং স্টেশনে ডাকাতির প্রতিবাদে জেলার সকল ফিলিং স্টেশনে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয় গত সোমবার থেকে। ধর্মঘটের দ্বিতীয় দিনে তা প্রত্যাহার করে নেয়া হলো।

গত ২২ মে বৃহস্পতিবার রাতে জীবননগর ফিলিং স্টেশনে একদল সশস্ত্র ডাকাত দল নৈশ প্রহরীদেরকে বেঁধে মারপিট করে আড়াই লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ সময় তারা শক্তিশালী দুটি বোমার বিস্ফোরণও ঘটায়। গত শুক্রবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক দেলোয়ার হোসেনের সঙ্গে বৈঠকের পর চুয়াডাঙ্গা পেট্রোল পাম্প মালিক সমিতি ৭২ ঘণ্টার মধ্যে ডাকাতি হওয়া টাকা উদ্ধার ও জড়িতদের গ্রেফতারে আল্টিমেটাম দেয়। সে মোতাবেক গত সোমবার সকাল ৮টা থেকে চুয়াডাঙ্গা জেলার সকল ফিলিং স্টেশন বন্ধ রেখে ধর্মঘট শুরু করে তেল পাম্প মালিক সমিতি। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে চুয়াডাঙ্গা ফিলিং স্টেশন ও ট্যাঙ্কলরি ওনার্স এসোসিয়েশন বৈঠক করে জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসনের সাথে। এ সময় জেলা প্রশাসক মো. দোলোয়ার হোসাইন, পুলিশ সুপার রশীদুল হাসান, চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিক সাঈদ মাহবুব, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনজুমান আরা, সদর উপজেলা নির্বাহী অফিসার মো, আবুল আমিন উপস্থিত ছিলেন। এ ছাড়া উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় পেট্রোল পাম্প মালিক সিমিতির সাধারণ সম্পাদক শেখ হারুন অর রশীদ, সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক মুরাদ হোসেন, ট্যাঙ্ক লরি ওনার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি মাহববুর রহমান, যুগ্ম সম্পাদক এসএম বাবু, চুয়াডাঙ্গা ফিলিং স্টেশন ও ট্যাঙ্কলরি ওনার্স এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা মাহফুজুর রহমান মঞ্জু, সাধারণ সম্পাদক হাবিল হোসেন জোয়ার্দ্দারসহ মাসুদুর রহমান শ্যামল, হাসিবুর রহমান, আবুল কালাম আজাদ, মনিরুল ইসলাম, মহেশ কুমার, পিন্টু। সন্দেহভাজন দু ডাকাতকে গ্রেফতার করে জীবননগর থানা পুলিশ। এ ছাড়া প্রশাসনের পক্ষ ফিলিং স্টেশনগুলোয় বাড়তি নিরাপত্তা, লুট হওয়া টাকা উদ্ধার ও ডাকাত সদস্যদের শিগগিরই গ্রেফতারের আশ্বাসের পর গতকাল বেলা ১টা থেকে ফিলিং স্টেশনের ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়।

অন্যদিকে, জীবননগরে ফিলিং ষ্টেশনে ডাকাতির ঘটনায় গত সোমবার রাতে গ্রেফতারকৃতরা হলো উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে আলি মোস্তফা ঠাণ্ডু (৪৫) ও নিধিকুণ্ডু গ্রামের মোহাম্মদ আলীর ছেলে কবির হোসেন (৩৪)।থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ইকবাল আহম্মেদ জানান, গ্রেফতারকৃত ঠাণ্ডুর বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি ও ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।