দৌলতপুর সীমান্তে দুদল চোরাকারবারীর মধ্যে সংঘর্ষ : গুলিবিদ্ধসহ আহত ১৫

 

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ভারত সীমান্ত সংলগ্ন জামালপুর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুদল চোরাকারবারীর মধ্যে বন্দুকযুদ্ধ হয়েছে। এতে গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হয়। এসময় ৪টি বাড়িতে ভাঙচুর চালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে দুজনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ জানায়, গতকাল সোমবার বেলা সাড়ে ১০টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের ভারত সীমান্ত সংলগ্ন জামালপুর এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দুদল চোরাচালানী আসলাম ও শাহাবুল গ্র“পের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় উভয় গ্র“প একে অপরকে লক্ষ্য করে বোমা হামলা ও গুলিবর্ষণ করতে থাকে।

এলাকাবাসী জানায়, ১৫/১৬ রাউন্ড গুলি ও ২০/২২টি শক্তিশালী বোমার শব্দে এলাকাবাসী আতঙ্কিত হয়ে ওঠে। সংঘর্ষে উভয় পক্ষের হাবিব (২৫), এরশাদ (২৪), আসলাম (৩৫), শাহাবুল (৪০), খতিব (৩২), মাহাবুল (২৮), আনারুল (২৫), হাসান (২২), রাকিবুল (২২), মদন (৩৫), আরিফসহ (২৭) ১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে হাবিব দৌলতপুর হাসপাতালে ভর্তি হলেও গ্রেফতার এড়াতে অন্যরা গোপনে চিকিৎসা নিচ্ছে। এ সময় প্রতিপক্ষের লোকজন মতিন, সাহারুল, শাহিনুর ও আতর আলীর বাড়িতে ভাঙচুর চালায়। পুলিশ ঘটনাস্থল থেকে আসলাম ও কাজল নামে দুজনকে আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

দৌলতপুর থানার ওসি এনামূল হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দুটি গ্র“পের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটেছেএবং এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।