গাংনীর আমতৈল গ্রামে হিন্দু পরিবারে হামলা

 

এলাকাবাসীর প্রতিরোধ ইকরাবের পলায়ন :থানায় মামলা

গাংনী প্রতিনিধি:এলাকাবাসীর পাল্টা প্রতিরোধের মুখে পালিয়ে গেছে নগরবোয়ালিয়া গ্রামের সেই ইকরাব আলীসহ তার লোকজন। গতকাল সোমবার সকালে আমতৈলসহ আশেপাশের গ্রামের মানুষের ঐক্যবদ্ধ প্রতিরোধের মুখে তারা পালিয়ে যায়। পরে গাংনী থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী মনোরঞ্জন কর্মকার। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চুয়াডাঙ্গার নগরবোয়ালিয়া গ্রামের ইকরাব আলীর লোকজন গাংনীর আমতৈল গ্রামের মনোরঞ্জন কর্মকারের বাড়িতে গত রোববার সন্ধ্যায় হামলা চালায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, হামলার ঘটনায় আমতৈল, মানিকদিয়া, ভোলাডাঙ্গা ও কেশববনগর গ্রামের মানুষ দলমত নির্বিশেষে গতকাল সকালে আমতৈল গ্রামে জড়ো হয়। শ শ মানুষ লাঠিসোঁটা ও দেশীয় ধারালো অস্ত্র নিয়ে নগরবোয়ালিয়া গ্রামে ইকরাবের বাড়িতে হামলার উদ্দেশে হাটবোয়ালিয়া বাজারে পৌঁছে। এসময় ইকরাবের বাড়ির কাছে তার পক্ষের লোকজন প্রতিরোধের লক্ষ্যে প্রস্তুতি নিতে থাকে। আমতৈল গ্রামের পক্ষে মানুষের ঢল দেখে ইকরাবের লোকজন পালিয়ে যায় বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এতে কোনো সহিংস ঘটনা ছাড়াই আমতৈল গ্রামের পক্ষের লোকজন বাড়ি ফিরে যায়।

গতকালই ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সাথে দেখা করে সমবেদনা জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ভাংবাড়ীয়া ইউপির সাবেক চেয়ারম্যান কাওছার আহম্মেদ বাবলু ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আশাবুল হক ঠাণ্ডুসহ নেতৃবৃন্দ। ঘটনার নিন্দাও জানান তারা।

‌এদিকে আমতৈলসহ আশেপাশের গ্রামের মানুষের সিদ্ধান্তে গতকালই গাংনী থানায় একটি মামলা দায়ের করেছেন মনোরঞ্জন কর্মকার। ইকরাব ও তার ভাই নান্নু মিয়াসহ বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে বলে গাংনী থানা সূত্রে জানা গেছে। মামলার আসামিদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে বলেও থানা সূত্র জানিয়েছে।

উল্লেখ্য, হাটবোয়ালিয়া বাজারের রাণী জুয়েলার্সের মালিক আমতৈল গ্রামের মনোরঞ্জন কর্মকার। ওই দোকানে বাজারের টয়লেটের তালার চাবি থাকে। গতরোববার সকালে চাবি নিয়ে মনোরঞ্জন কর্মকারের ভাগ্নে নির্মল কর্মকারের সাথে নগরবোয়ালিয়া গ্রামের ইকরাব আলীর বাকবিতণ্ডা বাধে। বিষয়টি প্রাথমিকভাবে মীমাংসা হলেও সন্ধ্যায় ইকরাবের ভাই হাটবোয়ালিয়া বাজারের মোবাইল ব্যবসায়ী ন্নানু মিয়াসহ কয়েকজন মনোরঞ্জন কর্মকারের বাড়িতে হামলা চালায়। জিনিসপত্র ভাঙচুরের পাশাপাশি ওই পরিবারের নারীসহ পাঁচজন আহত হয়। এ ঘটনায় আমতৈলসহ কয়েকটি গ্রামে প্রতিবাদের ঝড় ওঠে।