চাঁদার টাকা না দেয়ায় জয়রামপুর থেকে অপহরণ করে এনে দর্শনায় হাতুড়িপেটা ; হত্যার অপচেষ্টা

 

 

ডাঙ্গার মাঠ থেকে অপহৃত মিফতা উদ্ধার :দক্ষিণচাদপুরের তারেক গ্রেফতার

দর্শনা অফিস: দেড় লাখ টাকা চাঁদা দাবি করে না পেয়ে জয়রামপুরের মিফতাকে অপহরণ করেছে অপহরকচক্র। মিফতাকে আটকে রেখে হাতুড়ি দিয়ে পিটিয়ে শারীরিক নির্যাতন করা হয়। নির্যাতন শেষে নির্জন মাঠে নিয়ে হত্যার অপচেষ্টা করা হলেও তা ভেস্তে দিয়েছে পুলিশ। পুলিশ আহত অবস্থায় দর্শনার ছ’ডাঙ্গার মাঠ থেকে উদ্ধার করেছে মিফতাকে। গ্রেফতার করেছে অপহরকচক্রের অভিযুক্ত হোতা তারেককে।

দামুড়হুদার হাউলী ইউনিয়নের জয়রামপুর চৌধুরীপাড়ার ইসমাইল হোসেনের ছেলে কামরুল হাসান মিফতার অভিযোগে জানা গেছে,দর্শনা দক্ষিণচাঁদপুরের হাবিবুর রহমান হবির ছেলে তারেক বিভিন্নভাবে বেশ কয়েকদিন ধরে দেড়লাখ টাকা চাঁদাদাবি করে আসছিলো। চাঁদার টাকা না দেয়া গতকাল শুক্রবার বেলা ১২টার দিকে তারেকসহ ৪/৫ জন অস্ত্রের মুখে জিম্মি করে মিফতাকে অপহরণ করে আনে। দক্ষিণচাঁদপুরের একটি বাড়িতে আটকে রেখে মিফতাকে হাতুড়ি দিয়ে অমানুষিকভাবে নির্যাতন করেছে। জুম্মার নামাজের সময় নির্জন বুঝে অপহরণচক্র মিফতাকে জবাই করে খুন করার উদ্দেশে নেয় দক্ষিণচাঁদপুর ছ’ডাঙ্গা মাঠে। গোপন সংবাদের ভিত্তিতে দর্শনা আইসি ইনচার্জ এসআই মিজানুর রহমান জানতে পেরে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান। আহত অবস্থায় উদ্ধার করা হয় মিফতাকে। ঘটনাস্থল থেকে পুলিশ গ্রেফতার করেছে তারেককে।

পুলিশ বলেছে,এ সময় কৌশলে অপহরকচক্রের অন্যান্য সদস্যরা পালিয়ে যায়। এ ঘটনায় মিফতা বাদী হয়ে তারেকসহ ৪/৫ জনের বিরুদ্ধে দামুড়হুদা থানায় চাঁদাবাজি ও হত্যা অপচেষ্টা মামলা দায়ের করেছেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান বলেছেন,গ্রেফতারকৃত তারেককে আজ শনিবার আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

এদিকে অনেকেই অভিযোগ করে বলেছে,মিফতা চুয়াডাঙ্গার সৌদি আটোতে চাকরি করতেন। ওই প্রতিষ্ঠানের পরিচয়ে মিফতা অনেকের কাছ থেকে কিস্তির টাকাসহ মোটা অঙ্কের টাকা নিয়ে প্রতারণা করেছেন। প্রতারক হিসেবে চিহ্নিত মিফতার কাছ থেকে টাকা উদ্ধার করতে গিয়ে হয়রানি হচ্ছে অনেকেই।