দামুড়হুদা সীমান্তে বিএসএফ কর্তৃক গরুব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

 

দামুড়হুদা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মুন্সিপুর সীমান্তে হাসিবুল (২৮) নামের এক বাংলাদেশি গরুব্যাবসায়ীকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ পিটিয়ে ও পানিতে ডুবিয়ে হত্যা করেছে। গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে বলে এলাকায় জোর গুঞ্জন শোনা যায়। হাসিবুল জুড়ানপুর গ্রামের মৃত সানু মণ্ডলের ছেলে। কেউ কেউ বলেছে হাসিবুল মুন্সিপুর সরদার পাড়ার সানোয়ার হোসেনের ছেলে। তবে বিজিবি বলেছে বিষয়টি এখনো নিশ্চিত নয়।

স্থানীয় সূত্রে জানা যায়, দামুড়হুদার মুন্সিপুর সীমান্তের ৯৩ নং মেইন পিলারের কাছ দিয়ে মঙ্গলবার রাত ৮টার দিকে ৬/৭ জন বাংলাদেশি গরুব্যবসায়ী ভারতে গরু আনার জন্য সীমান্ত পার হন। এর পরপরই ভারতের নদীয়া জেলার মহাখোলা বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদেরকে ধাওয়া করে। এ সময় অন্যরা পালিয়ে আসতে পারলেও হাসিবুলকে ধরে ফেলে বিএসএফ। তাকে রাইফেলের বাট দিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে এবং সঙ্গাহীন অবস্থায় পার্শ্ববর্তী একটি ডোবাতে ফেলে দেয়। সে মারা গেলে বিএসএফ নিহতের লাশ গুম করার উদ্দেশে ক্যাম্পে নিয়ে যায়।

এ ব্যাপারে মুন্সিপুর বিজিবি ক্যাম্প কমান্ডার হাবিলদার মতিন জানান, আমরা বিষয়টি শোনার পরপরই খোঁজখবর নিতে শুরু করি। তবে বিষয়টি এখনও পুরোপুরি নিশ্চিত নয়। বিএসএফের কাছ থেকে যতটুকু জানতে পেরেছি তারা হামিদুল নামের একজনকে আটক করেছে। তার বাড়ি বাংলাদেশে নয়। বিস্তারিত তথ্য আজ বুধবার জানতে পারবো। যদি বাংলাদেশের কাউকে আটক করে থাকে তাও পতাকা বৈঠকের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হয়ে তাকে ফেরত আনার ব্যবস্থা করা হবে।