চুয়াডাঙ্গায় প্রশাসনিক পদস্থ কর্মকর্তাসহ সুধিসমাজের সাথে মতবিনিময়ে ভারতীয় সহকারি হাই কমিশনার সন্দীপ মিত্র

দর্শনায় মৈত্রী ট্রেনে যাত্রী ওঠা-নামা এবং জীবননগরে স্থলবন্দর চালুর উদ্যোগ নেওয়া হবে

 

স্টাফ রিপোর্টার: ভারতীয় সহকারী হাই কমিশনার সন্দীপ মিত্র বলেছেন,‘দর্শনায় মৈত্রী ট্রেনে যাত্রী ওঠা-নামার সুযোগ সৃষ্টি এবং জীবননগরে স্থলবন্দর দ্রুততম সময়ে চালু করতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে। এসব বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিত জানানো হবে।

গতকাল বৃহস্পতিবার রাতে চুয়াডাঙ্গা সার্কিট হাউজ মিলনায়তনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে বৈঠককালে রাজশাহীতে কর্মরত ভারতীয় সহকারী হাই কমিশনার সন্দীপ মিত্র একথা জানান। তিনি বলেন, বাংলাদেশের সাথে বন্ধুত্ব টিকিয়ে রাখতে ভারত সরকার সব সময়ই আন্তরিক। এদেশের মানুষের সব ইতিবাচক উদ্যোগকে ভারত স্বাগত জানিয়ে এসেছে। এ ধারা আগামীতেও অটুট থাকবে।

সহকারী হাই কমিশনার রাত সাড়ে ৮টায় সার্কিট হাউজে পৌঁছুলে জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি সৌজন্য সাক্ষাত করেন। এ সময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান তার সাথে ছিলেন। হুইপ ছেলুন এসময় মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতার কথা পুনর্ব্যক্ত করেন এবং মুক্তিযুদ্ধকালীন তার ভারতে অবস্থান ও প্রশিক্ষণ নিয়েও কথা হয়। এছাড়া পশ্চিমবঙ্গের সাথে চুয়াডাঙ্গা ও আশপাশের জেলার মানুষের সংস্কৃতির অভিন্নতা নিয়েও আলাপ হয়। হুইপ সহকারী হাই কমিশনারকে দর্শনায় মৈত্রী ট্রেনের যাত্রী ওঠা-নামার সুযোগ সৃষ্টির বিষয়ে উদ্যোগ গ্রহণের আহ্বান জানালে তিনি বিষয়টি যথাযথ কর্তৃপক্ষকে লিখিতভাবে গুরুত্ব সহকারে জানাবেন বলে প্রতিশ্রুতি দেন। ব্যস্ততার কারণে হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার সৌজন্য সাক্ষাত শেষে সার্কিট হাউজ ত্যাগ করেন।

রাত ৯টায় জেলার গণ্যমান্য ব্যক্তিদের সাথে সাক্ষাতে মিলিত হন সহকারী হাই কমিশনার সন্দীপ মিত্র। এসময় জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন, পুলিশ সুপার রশীদুল হাসান, বিজিবি-৬ ব্যাটলিয়নের লে.কর্নেল এসএম মনিরুজ্জামান, সিভিল সার্জন আজিজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুব, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনজুমান আরা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক হরিবুলা সরকার, নির্বাহী প্রকৌশলী সাখাওয়াত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সৌজন্য সাক্ষাতকালে সীমান্তবর্তী গ্রাম এলাকার মানুষের সমস্যা ও সম্ভাবনা, সীমান্ত হাট, স্থলবন্দর, চোরাচালান প্রতিরোধ ও মাদক পাচার বন্ধের বিষয়ে খোলামেলা আলাপ হয়। সহকারী হাই কমিশনার সন্দীপ মিত্র ও তাঁর স্ত্রী মিসেস মিত্র আজ শুক্রবার চুয়াডাঙ্গার আটকবর, কার্পাসডাঙ্গায় অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতিধন্য আটচালা ঘর-বাড়ি, দর্শনা আন্তর্জাতিক রেলবন্দর ও স্টেশন এবং ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধ পরিদর্শন করবেন।