চুয়াডাঙ্গা জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দেকে ফুল দিয়ে অভিনন্দন জানানো অব্যাহত

 

নেতাকর্মীদের মুখে একই উক্তি একই স্লোগান- এসো বিভেদ ভুলে গড়ে তুলে ঐক্য

স্টাফ রিপোর্টার: বদলে গেছে চুয়াডাঙ্গা জেলা বিএনপির দৃশ্যপট। জেলার শীর্ষ নেতৃবৃন্দ থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মুখে একই সুর, একই স্লোগান- এসো ঐক্যবদ্ধ হয়ে ফিরিয়ে আনি হারানো অবস্থান। বিভেদ কাটিয়ে ঐক্যবদ্ধ বিএনপি গঠনে নতুন আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ ব্যস্ত সময় কাটাচ্ছেন। আজ শনিবার সকাল ১০টায় জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হচ্ছে আহ্বায়ক কমিটির পরিচিতিসভা।

গতকাল সন্ধ্যায় চুয়াডাঙ্গায় ফিরেছেন ১ম যুগ্মআহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু। তিনি তার পৈত্রিক বাড়ি জীবননগরের আন্দুলবাড়িয়ায় ফিরলে অপেক্ষামান সর্বস্তরের নেতাকর্মীরা করতালি দিয়ে শুভেচ্ছা জানান। ফুলের মালা পরিয়ে উষ্ণ অভিনন্দন জানানোর পাশাপাশি শুভেচ্ছা স্বাগতম স্লোগানে মুখোরিত করে তোলেন এলাকা। বাবু খানকে ঘিরে এলাকার বিএনপি নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ ফুটে ওঠে। এদিকে জেলা বিএনপির আহ্বায়ক মুহা. অহিদুল ইসলাম বিশ্বাসকে ফুল দিয়ে তার দলীয় নেতাকর্মীদের পক্ষে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো গত দু দিন ধরে অব্যাহত রয়েছে। গতকাল বেলা ১১টার দিকে সদর উপজেলার ৭টি ইউনিয়নের নেতাকর্মীরা নতুন আহ্বায়ক কমিটিকে ফুল দিয়ে অভিনন্দিত করেন। সন্ধ্যার পর চুয়াডাঙ্গার পুরাতন ঝিনাইদহ বাসস্ট্যান্ডে যুগ্মআহ্বায়ক মজিবুল হক মজুর কার্যালয়ে ৭নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে নবগঠিত আহ্বায়ক কমিটিকে সংবর্ধিত করে।

এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার ৭টি ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ সকাল ১১টায় জেলা বিএনপির আহ্বায়ক মুহা. অহিদুল ইসলাম বিশ্বাসের হাতে ফুলের তোড়া দিয়ে অভিনন্দিত করেন। এ সময় উপস্থিত ছিলেন যুগ্মআহ্বায়ক আব্দুল জব্বার সোনা, মজিবুল হক মালিক মজু, বিএনপি নেতা মশিউর রহমান মিলন, নূরনবী সামদানী, হাজি আব্দুল খালেক, এবাদত হোসেন, অ্যাড. আব্দুল মজিদ মোল্লা, রমজান আলী, মতিয়ার রহমান, জাহাঙ্গীর হোসেন, রোকনুজ্জামান, শওকত আলী, সাবেক চেয়ারম্যান আহম্মেদ অলী, আশরাফুল ইসলাম, আব্দুল মান্নান, মাসুদ রায়হান কাজল, আব্দুল ওয়াহেদ, সাইদুল ইসলাম, শহিদ, ইউসুফ অলী, আলমগীর হোসেন, মামুন খান, শোরাফ মাস্টার, বিল্লাল, মিজান প্রমুখ।

পৃথক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুয়াডাঙ্গা পৌর ৭নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে গতকাল সন্ধ্যায় পুরাতন ঝিনইদহ বাসস্ট্যান্ড সংলগ্ন মজিবুল হক মালিকের কার্যালয়ে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন ১ম যুগ্মআহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু, যুগ্মআহ্বায়ক ওয়াহেদুজ্জামান বুলা, যুগ্মআহ্বায়ক খন্দকার আব্দুল জব্বার সোনা, যুগ্মআহ্বায়ক মজিবুল হক মজু। এ ছাড়াও উপস্থিত ছিলেন আলাউদ্দীন, হাফিজুর রহমান, ইউসুফ আলী, শরিফুল আলম, শাহরিণ হক মালিক, মনিরুজ্জামান লিপ্টন, পিণ্টু, বজলুর রহমান, মিঠু, সোহেল আহম্মেদ সুজন, লিপমন, সনি, সোলাইমান, বুদ্দিন, শাকিল, রোকন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন জেলা ছাত্রদলের যুগ্মআহ্বায়ক সোহেল আহম্মেদ মানিক সুজন।

                আন্দুলবাড়িয়া প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলা বিএনপির নবগঠিত কমিটির ১ম যুগ্মআহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা থেকে আন্দুলবাড়িয়ার বাসভবনে পৌঁছুলে দলের বিভিন স্তরের নেতাকর্মীদের ঢল নামে। দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে দলীয় নেতাকর্মীরা মোটরসাইকেল ও মাইক্রোযোগে তার সাথে দেখা করে উষ্ণ অভিনন্দনসহ ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় মাহমুদ হাসান খান বাবু দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, আপনাদের নিকট অনেক আশা প্রত্যাশা নিয়ে এসেছি। দেশনেত্রী যে দায়িত্ব আমাকে দিয়েছে তা যথাযথভাবে পালন করার জন্য আমি আপনাদের সার্বিক সহযোগিতা চাই। সকল ভেদাভেদ ভুলে আসুন আমরা ঐক্যবদ্ধভাবে দলের জন্য কাজ করি। আমার বিশ্বাস আপনারা সম্মিলিতভাবে কাজ করলে আমরা লক্ষ্যে পৌঁছাতে সক্ষম। আপনারা পাশে থেকে সহযোগিতার করলে আমি ও আপনাদের সামনে আছি। সেইসাথে আগামীতে একটি সুন্দর দল উপহার দেব। এ সময় মুহুর্মুহু স্লোগান ও হর্ষধ্বনিতে আগত দলীয় নেতাকর্মীরা এলাকা মুখরিত করে তোলে।

                সরোজগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলা বিএনপি আহ্বায়ক কমিটির অন্যতম যুগ্মআহ্বায়ক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা গতকাল সন্ধ্যা ৬টার দিকে চুয়াডাঙ্গা পৌঁছুলে তাকে নেতা কর্মীরা ফুলের মালা ও ফুলের তোরা উপহার দিয়ে বরণ করে নেয় সেই সময় নেতা কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাড. এসএম শামীম রেজা ডালিম, শহিদুল ইসলাম রতন, নাজমুল সালেহীন লিটন, সুশীল কুমার দাস, আশরাফ বিশ্বাস মিল্টু, ইমরুল হাসান জোয়ার্দ্দার মুকুল, রবিউল ইসলাম লিটন, মোকলেছুর জামান, গোলাম মোস্তাফা বিমান, আরিফুজ্জামান পিন্টু, গোলাম কিবরিয়া তিস্তা, মুন্সি আব্দুর সাত্তার, আহসান হাবিব মুক্তি, আক্তারুজ্জামান, মুনজুরুল জাহিদ, তোহিদ, সজিব, রিংকু, সাইদ, সাদ্দাম, রাসেল, জুয়েল, আশরাফুল হক দিলা, বকুল, সর্দার আনারুল ইসলাম, আমিরুল ইসলাম, নয়ন, বিল্লাল হোসেন, সিরাজ শেখ প্রমুখ। অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা বলেন, আমার ওপর অর্পিত দায়িত্ব যাতে পালন করতে পারি সেজন্য আমি সকলের কাছে দোয়া প্রার্থী এবং সকলে মিলে একসাথে বিএনপিকে সংগঠিত করে এ সরকারকে হটিয়ে বিএনপিকে ক্ষমতায় আনতে হবে।

জীবননগর ব্যুরোজানিয়েছে, চুয়াডাঙ্গা জেলা বিএনপির নবগঠিত কমিটির আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাসকে জীবননগর উপজেলা বিএনপির একাংশের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে উপজেলা বিএনপির সভাপতি পৌরমেয়র নোয়াব আলীর নির্বাচনী কার্যালয়ে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

উপজেলা বিএনপির সভাপতি পৌর মেয়র নোয়াব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির নবগঠিত কমিটির আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাস। এ সময় উপজেলা, পৌর বিএনপি ও এর অঙ্গ সংগঠনের পক্ষ হতে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। শুভেচ্ছা শেষে প্রধান অতিথির বক্তব্য কালে অহিদুল ইসলাম বিশ্বাস বলেন, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশ অনুযায়ী সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ বিএনপি গড়ে তুলতে হবে। সে লক্ষ্যে আমাদেরকে কাজ করতে হবে।

সংবর্ধনাসভায় জেলা বিএনপি নেতা মজিবুল হক মজু, জেলা বিএনপি সদস্য ইনামুল হক, দর্শনা পৌর বিএনপি সভাপতি রহম আলী, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, পৌর কাউন্সিলর সামসুজ্জামান হান্নু, কাজি নাসির ইকবাল ঠাণ্ডু, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম, আনিছুর রহমান শিপলু, মজনুর রহমান, বিশারত আলী, হারুন আর রশিদ, হারেজ উদ্দিন মেম্বার, আবু বকর সিদ্দিক, বিল্লাল হোসেন, আবুল হোসেন শিকদার, ছাত্রদল নেতা রয়েল, টুহিন, সুমন প্রমুখ।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা জেলা বিএনপি দীর্ঘদিন ধরে ভুহুভাগে বিক্ত হয়ে ছিলো। সম্প্রতি সকল অংশের কম বেশি নেতৃবৃন্দকে নিয়ে কেন্দ্রীয় কমিটি গঠন করে দিয়েছে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি। এ কমিটি ইউনিয়ন, পৌর ও থানা কমিটি গঠনের পর জেলা বিএনপির সম্মেলনের আয়োজন করবে। বিভেদ দূর করে সকলকে নিয়ে দলের সর্বজন গ্রহণযোগ্য কমিটি গঠন করে দলকে শক্তিশালী করার দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দেকে এখন ফুল দিয়ে অভিনন্দন জানানো পর্ব চলছে। আজ সকাল ১০টায় চুয়াডাঙ্গা আইনজীবী সমিতির মিলনায়তনে পরিচিতি সভার অনুষ্ঠিত হবে। এরপরই জানা যাবে কবে থেকে তৃণমূল পর্যায়ের কমিটি গঠনের হাত দেবে আহ্বায়ক কমিটি।

জীবননগর ব্যুরো আরও জানিয়েছে, চুয়াডাঙ্গা জেলা বিএনপির নবনির্বাচিত ১নং যুগ্মআহ্বায়ক বিশিষ্ট শিল্পপতি কেন্দ্রীয় যুবদলের শিল্প বিষয়ক সম্পাদক মাহমুদ হাসান বাবু খানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেল উপজেলা বিএনপির উদ্যোগে আখ সেন্টারে সংবর্ধনা প্রদান করা হয়। পূর্বে হাসাদাহ হতে মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে তাকে সংবর্ধনা স্থলে নিয়ে আসা হয়। পৌর যুব ও ছাত্রদল সংবর্ধনার আয়োজন করে।সংবর্ধনাসভায় প্রদান অতিথি মাহমুদ হাসান খান বাবু সকল ভেদাভেদ ভুলে সকলকে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাঁপিয়ে পড়ে এ ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতা থেকে বিদায় করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

উপজেলা বিএনপির সভাপতি মো. আক্তারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনাসভায় উপজেলার উথলী, আন্দুলবাড়িয়া, বাঁকা, হাসাদহ, রায়পুর ও সীমান্ত ইউনিয়ন বিএনপির সভাপতি-সাধারণ সম্পদক, উপজেলা, পৌর যুবদল, ছাত্রদল এবং মিলচাতাল সমিতির পক্ষ থেকে পৃথক-পৃথকভাবে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান খোকন, পৌর বিএনপির সভাপতি শাহজাহান কবির, বেগমপুর ইউপির সাবেক চেয়ারম্যান আহাম্মদ আলী ও দামুড়হুদা সদর ইউপির সাবেক চেয়ারম্যান রফিকুল হাসান তনু। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি ও উথলী ইউপি সাবেক চেয়ারম্যান হাজী সাইদুর রহমান ধুন্দু, দামুড়হুদা উপজেলা সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী শাহ্, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন চুন্নু, বিএনপি নেতা আবুল কালাম আজাদ, আব্দুর রশিদ, শহিদুর রহমান, শেখ হাফিজুর রহমান, কামাল উদ্দিন সিদ্দিকি, শরিফ উদ্দিন, ওসমান গণি, সেলিম রেজা, দ্দোজা উদ্দিন দ্দোজা, মহিলা নেত্রী সন্ধ্যা বেগম, আবুল হাসেম টোটন, যুবদল নেতা ময়েন উদ্দিন, মোস্তাফিজুর রহমান সোনা, কামরুল ইসলাম, মুন্সী আবুল কাশেম, সমসের আলী, নাজিম উদ্দিন, হিরক, ছাত্রদল নেতা শামসুজ্জামান ডাবলু, সরোয়ার হোসেন, আল-ইমরান সুমন, জাকির হোসেন শামিম, সাইদুর রহমান বাবু, জেড আই মামুন, লাল মিয়া, রাসেল হোসেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন উপজেলা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম।