ফলোআপ: জীবননগর লক্ষ্মীপুরে দ্বিতীয় স্ত্রীর হাতে স্বামী খুন

গ্রেফতারকৃত স্ত্রীসহ তিন সন্তানকে জেলহাজতে প্রেরণ

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার লক্ষ্মীপুরে দ্বিতীয় স্ত্রী আলেয়া খাতুনের (৪৫) হাতে বৃদ্ধ স্বামী হযরত আলী (৬০) খুনের অভিযোগে গ্রেফতারকৃত স্ত্রী ও ৩ সন্তানকে পুলিশ আদালতে সোপর্দ করেছে। আদালত তাদেরকে জেলহাজাতে প্রেরণের আদেশ প্রদান করেন। এদিকে গত শুক্রবার রাতে ময়নাতদন্ত শেষে নিহত হযরত আলীর লাশ বিদনাবিধুর পরিবেশে দাফন করা হয়।

পুলিশ ও পারিবারিকসূত্র জানায়, উপজেলার উথলী ইউনিয়নের লক্ষ্মীপুরের মৃত হায়দার আলী ব্যাপারীর ছেলে ভ্যানচালক হযরত আলীর তিন স্ত্রী। প্রথম স্ত্রী সুফিয়া খাতুন তার সন্তানদের ফেলে চলে গেলে হযরত আলী আলেয়া খাতুনকে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় ঘরে থাকা অবস্থায় তিনি আবার জহুরা খাতুনকে তৃতীয় স্ত্রী হিসেবে ঘরে নিয়ে আসেন। হযরত আলী তার দ্বিতীয় স্ত্রী আলেয়া খাতুনের সাথে থাকতেন। গত বৃহস্পতিবার রাতে নিজ বাড়িতে খুন তিনি হন। এ হত্যাকাণ্ডের পর স্ত্রী আলেয়া খাতুন প্রচার করেন রাতে তার স্বামী হযরত আলী স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা গেছে। অপরদিকে নিহতের ১ম পক্ষের ছেলে আবু হানিফ অভিযোগ করে বলেন, আলেয়া খাতুন চাপ সৃষ্টি করে তার নিকট থেকে জমিজমা লিখে নেয়। পিতা তার ভুল বুঝতে পেরে দ্বিতীয় স্ত্রী আলেয়াকে কিছু জমি ফেরত দেয়ার জন্য চাপ দিলে উল্টো জমি ফেরত না দিয়ে গত বুধবারে হযরত আলীর অবশিষ্ট ১৫ কাঠা জমিও লিখে নিতে চাইলে তিনি তার প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত হয়ে তাকে বেধড়ক মারপিট করে তার অবশিষ্ট সম্পত্তি জোরপূর্বক লিখে নেয়ার প্রচেষ্টা করা হয়। এর একপর্যায়ে আক্রোশে তার পিতাকে সৎমা আলেয়া বেগম শ্বাসরোধ করে হত্যা করেছে বলে তিনি অভিযোগ করেন।

এদিকে এ হত্যাকাণ্ডের সাথে জড়িত সন্দেহে গত শুক্রবার গ্রেফতারকৃত নিহত হযরতের দ্বিতীয় স্ত্রী আলেয়া বেগম (৪৫), মেয়ে ফরিদা খাতুন (২৫), ছেলে আলামিন (২২), হোসেন আলীকে (১৯) গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হলে আদালত তাদেরকে জেলহাজাতে প্রেরণের নির্দেশ প্রদান করেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।