জেলা প্রশাসকের গাড়িতে ধাক্কা দেয়ায় নিয়ন্ত্রণহীন আলমসাধুচালককে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত

আলমডাঙ্গা ব্যুরো: চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের গাড়িতে ধাক্কা দেয়ায় নিয়ন্ত্রণহীন আলমসাধুর চালককে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার দুপুরে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এ কারাদণ্ডের আদেশ দেন। দুপুরে আলমডাঙ্গা উপজেলা পরিষদ থেকে চুয়াডাঙ্গায় ফেরার পথে জেলা প্রশাসকের গাড়ি উত্তরা ফিলিং স্টেশনের নিকট পৌঁছুলে নিয়ন্ত্রণ হারিয়ে ওই আলমসাধুচালক জেলা প্রশাসকের গাড়িতে ধাক্কা দেন।

জানা গেছে, গতকাল দুপুরে আলমডাঙ্গা উপজেলা পরিষদ থেকে চুয়াডাঙ্গায় ফেরার পথে জেলা প্রশাসকের গাড়ি আলমডাঙ্গা পৌর অঞ্চলের উত্তরা ফিলিং স্টেশনের নিকট পৌঁছুলে ১টি আলমসাধু নিয়ন্ত্রণ হারিয়ে ওই গাড়িতে সজোরে ধাক্কা দেন। ওই সময় জেলা প্রশাসক গাড়িতে বসেছিলেন। অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পান তিনি। ঘটনাস্থল থেকে আনাড়ি আলমসাধুচালককে আটক করেন জেলা প্রশাসকের দেহরক্ষী। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হলে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনুজ্জামান দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে আনাড়ি আলমসাধুচালক আজাদ আলীকে (৪০) ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। আলমসাধুচালক আজাদ আলী উপজেলার সোনাতনপুর গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে। আলমডাঙ্গা থানার এসআই অচিন্ত্য কুমার তাকে আটক করে থানায় নেন।

পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সে সময় তিনি ১৪টি নসিমন-করিমন-আলমসাধুচালকের নিকট থেকে ৫শ টাকা করে ৭ হাজার টাকা জরিমানা আদায় করেন।