এইচএসবিসি-কালি ও কলম সাহিত্য পুরস্কার পেলেন ইবির শিক্ষক ড. রবিউল হোসেন

 

ইবি প্রতিনিধি: নবীন কবি ও লেখকদের সাহিত্যচর্চা ও সাধনাকে গতিময় এবং তরুণদের সৃজনধারাকে সঞ্জীবিত করার লক্ষ্যে এইচএসবিসি এবং কালি ও কলম ২০০৮ সাল থেকে তরুণ কবি ও লেখক পুরস্কার প্রবর্তন করে। ২০১৩ সালের জন্য ৫ জন এ পুরস্কার অর্জন করেছেন।

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রবিউল হোসেন প্রবন্ধ, গবেষণা ও নাটক শাখায় পুরস্কার অর্জন করেছেন। তিনি তার সমকাল পত্রিকার সাহিত্যিক ও সাংস্কৃতিক ভূমিকা গ্রন্থের জন্য এ পুরস্কার পেলেন।

গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলা একাডেমীর আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে পুরস্কারপ্রাপ্তদের হাতে এ পুরস্কার তুলে দেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ সময় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তী। কালি ও কলম সম্পাদকমণ্ডলীর সভাপতি ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক জিল্লুর রহমান সিদ্দিকী, এইচএসবিসির করপোরেট ব্যাংকিং প্রধান মাহবুব-উর রহমান প্রমুখ।

এদিকে ড. রবিউল হোসেন তরুণ কবি ও লেখক পুরস্কার অর্জন করায় ইবি উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার ও উপউপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান তাকে অভিনন্দন জানিয়েছেন।