চুয়াডাঙ্গার আকন্দবাড়িয়া ও রুইথনপুরের দু শিক্ষকের আকস্মিক ইন্তেকাল

 

মনির মুহাম্মাদ: আলমডাঙ্গার সিএইচ আর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজিবার রহমান ও চুয়াডাঙ্গার আকন্দবাড়িয়ার অবসরপ্রাপ্ত শিক্ষক আবু তাহের আর নেই (ইন্নালিল্লাহে…….রাজেউন)। গতকাল বৃহস্পতিবার সকালে এক ঘণ্টার ব্যবধানে স্ট্রোকে আক্রান্ত হয়ে দু শিক্ষক মারা যান। গতকাল বিকেলে নিজনিজ গ্রামে দু শিক্ষকের দাফন সম্পন্ন হয়।

আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়নের রুইথনপুর গ্রামের মৃত আফছার মল্লিকের ছেলে আজিবার রহমান ওরফে সাজিবার রহমান (৪৮) স্থানীয় সিএইচআর মাধ্যমিক বিদ্যালয়ে প্রতিষ্ঠাকালীন সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন। গতকাল সকাল ৯টার দিকে আকস্মিক তিনি হার্টস্ট্রোকে আক্রান্ত হন। চুয়াডাঙ্গা দমকল বাহিনী তাকে নিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আসে। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে গুঞ্জন ওঠে সাজিবার বিদ্যুত স্পৃষ্ট হয়ে মারা গেছেন। অবশ্য তার পরিবারের কেউ এ কথা স্বীকার করেনি। তারা বলেছে সাজিবার আকস্মিক স্ট্রোক করে মারা গেছেন। সংসার জীবনে সাজিবার রহমান এক ছেলে ও এক মেয়ের জনক। মেয়ে সুস্মিতা খাতুনের গতকাল এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। মেয়েকে মৃত্যুর খবরটি না দিয়ে তার পরীক্ষাটা দেয়ানোর ব্যবস্থা করা হয়। পরে মেয়েকে পিতার লাশ দেখিয়ে সাজিবারকে দাফন করা হয়।

অপরদিকে আলুকদিয়া ইউনিয়নের আকন্দবাড়িয়া গ্রামের পরিচিত মুখ আবু তাহের গোকুলখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সহকারী শিক্ষক হিসেবে ২০০৫ খ্রি. অবসর নেন। সপ্তাখানেক আগে শিক্ষক আবু তাহের স্ট্রোকে আক্রান্ত হন। তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকাল ৭টার দিকে আবু তাহের (৭০) বছর মারা যান। দুপুরে তার নিজ গ্রামে আনা হয় এবং বিকেলে দাফনকাজ সম্পন্ন হয়। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ১ মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।