সাইকেলআরোহী স্কুলছাত্র তরিকুলের করুণ মৃত্যু

 

দর্শনা ভাড়াচালিত মোটরসাইকেল নিয়ে আনাড়ি চালকের বেপরয়া গতি : বাইসাইকেলে সাথে ধাক্কা

দর্শনা অফিস: সম্প্রতি ভাড়া মোটরসাইকেল ভাড়ার রমরমা বাণিজ্য শুরু হয়েছে। এক শ্রেণির লোভী প্রকৃতির মানুষ এ ব্যবসা খুলে আনাড়ি চালকদের কাছে মোটা অঙ্কের টাকায় ভাড়া দিচ্ছে। এতে অহরহ ঘটছে দুর্ঘটনা ঝরছে তাজা প্রাণ। এ রকমই দুর্ঘটনা ঘটলো দর্শনা হঠাতপাড়া বাসস্ট্যান্ডে। আনাড়িচালক ভাড়াচালিত মোটরসাইকেল বেপরোয়া গতিতে চালাতে গিয়ে কেড়ে প্রাণ নিলো দামুড়হুদার কুনিয়াচাঁদপুরের স্কুলছাত্র তরিকুলের। গুরুত্ব আহত হয়েছে আরো দুজন। তাদের চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে হাসপাতালে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, গতকাল রোববার বিকেল ৫টার দিকে দামুড়হুদার উক্তগ্রামের দাউদ হোসেনের ৯ম শ্রেণির ছাত্র তরিকুল ইসলাম দুধপাতিলা গ্রামের সড়ক পথে বাইসাইকেল চালিয়ে দর্শনা হঠাতপাড়া বাসস্ট্যান্ডের প্রধান সড়কে উঠছিলো। ইউনুস ও লিপু দর্শনা হিরা সিনেমা হলের সামনের জনৈক ব্যক্তির কাছ থেকে ভাড়া নেয়। তারা দ্রুতগতিতে মোটরসাইকেল নিয়ে যাচ্ছিলো দর্শনা শান্তিপাড়ার বাবলুর ছেলে লিপু ও আব্বাসের ছেলে ইউনুস। মোটরসাইকেলের গতি বেপরোয়া হওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাইসাইকেলের মুখোমুখি ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে তিনজনই আহত হয়েছে। আহতদের মধ্যে মূমূর্ষ অবস্থায় স্কুলছাত্র তরিকুলকে চিকিৎসার জন্য নেয়া হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে। সেখানে তরিকুলের অবস্থার অবনতি হলে তাকে রেফার করা হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। হাসপাতালে নেয়ার পথে সন্ধ্যার দিকে তরিকুলের মৃত্যু হয়েছে। দামুড়হুদার হাউলী ইউনিয়নের জয়রামপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র তরিকুলের মৃত্যু খবর গ্রামে পৌঁছুলে নেমে আসে শোকের ছায়া। স্বজনদের কান্নায় ভারী হয়ে ওঠে বাতাস। নিহত তরিকুলের পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, অভিযুক্ত ইউনুস ও লিপুর বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এদিকে আহত অবস্থায় ইউনুস ও লিপুকে স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। ইউনুসের পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, তার অবস্থা গুরুত্বর হওয়ায় গতকাল রাতে যশোর আড়াইশ বেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে দর্শনা আইসি পুলিশ ঘটনাস্থল থেকে মোটরসাইকেল ও দুমড়ানো-মুচড়ানো বাইসাইকেল উদ্ধার করেছে। ইউনুস ও লিপুকে গ্রেফতার করতে পারেনি। এ ঘটনায় সচেতনমহল অভিমত ব্যক্ত করে বলেছে, দর্শনায় অহরহ মোটরসাইকেল দুর্ঘটনা ঘটছে। এ দুর্ঘটনায় অনেকেই জীবন হারাচ্ছে, আবারো কেউ কেউ পঙ্গুতের অভিশাপ নিয়ে জীবন কাটাচ্ছে। দুর্ঘটনার আড়ালে ভাড়াচালিত মোটরসাইকেলের সংখ্যায় বেশী।

কারণ হিসেবে জানা গেছে, আনাড়ি উঠতি বয়সী ছেলেরাই মোটরসাইকেল ভাড়ায় নিয়ে বেপরায়া গতিতে চালানোর কারণেই ঘটছে দুর্ঘটনা। অভিযোগ খতিয়ে দেখে যারা মোটরসাইকেল ভাড়া দেয় তাদের বিরুদ্ধে জরুরি ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ প্রসাশনের কাছে দাবি তোলা হয়েছে।