চুয়াডাঙ্গায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কুচকাওয়াজ মহড়া সম্পন্ন

 

 

ইসলাম রকিব: চুয়াডাঙ্গায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৪’র  কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীর মহড়া সম্পন্ন হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের উদ্যোগে গতকাল সোমবার বিকেল সাড়ে ৩টায় চুয়াডাঙ্গা স্টেডিয়াম মাঠে ওই কুচকাওয়াজ মহড়ায় অংশগ্রহণ করে চুয়াডাঙ্গার জেলা সদরের ৫৭টি স্কুল, কলেজ, মাদরাসা, সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুলসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এছাড়া পুলিশ, বিএনসিসি, রোভার স্কাউটস্, আনসার, ভিডিপি, বয়স্কাউট, গার্লসগাইড, শিশুপরিবার, মুকুলফৌজ ও হলুদ পাখিসহ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। কুচকাওয়াজ মহড়া পর্যেবেক্ষন করেন চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাইফ মাহাবুব, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনজুমান-আরা ও এনডিসি মোহাম্মদ মোখলেছুর রহমান।

উল্লেখ্য, কুচকাওয়াজ মহড়ায় অংশ না করলে সেই দল বা প্রতিষ্ঠানকে আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের মূল পর্বে অংশগ্রহণ করতে দেয়া হবে না বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়।

দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছে, দামুড়হদায় মহান স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের প্রস্তুতি মহড়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টার দিকে উপজেলা স্টেডিয়ামে প্যারেড কমান্ডার দামুড়হুদা মডেল থানার এসআই সুমনের নেতৃত্বে কুচকাওয়াজের প্রস্তুতি মহড়া অনুষ্ঠিত হয়।

দামুড়হুদা গার্লস স্কুল অ্যান্ড কলেজ, ক্যামব্রিয়ান প্রি-ক্যাডেট স্কুল, রোজ কিন্ডার গার্টেন, কানন বিদ্যাপীঠ, বেবী কেয়ার হোমস, দামুড়হুদা মেডর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দশমী সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাপিতখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দেওলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাউলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, দশমী বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডিএস দাখির মাদরাসা, আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজ, ব্র্যাক মাধ্যমিক বিদ্যালয় ও আনসার ভিডিপির সদস্য/সদস্যারা কুচকাওয়াজের প্রস্তুতি মহড়ায় অংশ নেয়।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার প্রধান অতিথি হিসেবে প্রস্তুতি মহড়া উপভোগ করেন। দামুড়হুদা মডের থানার এএসপি (প্রবি) মোসফেকুর রহমান, প্রিন্সিপাল কামাল উদ্দিন, আনসার ভিডিপি কর্মকর্তা মওলা করিম, সহকারী সমবায় অফিসার হারুন অর রশিদ, শিক্ষক বশীর আহমেদ, হাবিবুর রহমান, নাজির হামিদুল ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।