আলমডাঙ্গার মুন্সিগঞ্জের রেলস্টেশনের অদূরে অজ্ঞাত মানসিক প্রতিবন্ধীর ট্রেনে কাটা লাশ উদ্বার

 পরিচয় মেলেনি

অনিক সাইফুল/জাহাঙ্গীর আলম: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার জেহালা ইউনিয়নের  মুন্সিগঞ্জ রেলস্টেশনের অদূরের বেনাগাড়ি মাঠের ধানক্ষেত থেকে মানসিক প্রতিবন্ধীর ট্রেনে কেটে রহস্যজনক মৃত্যু হয়েছে। ধানক্ষেত থেকে ট্রেনে কাটা লাশ উদ্বার করেছে চুয়াডাঙ্গা জিআরপি পুলিশ। পরিচয় মেলেনি।

জানা গেছে, গতকাল মঙ্গলবার সকালে চুয়াডাঙ্গার আলমডাঙ্গার উপজেলার জেহালা ইউনিয়নের মুন্সিগঞ্জ রেলস্টেশনের অদূরের বেনাগাড়ি মাঠের ট্রেনলাইনের পাশে এক ব্যক্তির পড়ে থাকতে দেখে স্থানীয় কৃষকেরা ছুটে যায়। গিয়ে দেখতে পায় এক ব্যক্তি বিবস্ত অবস্থান মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে। তার কাছে এ অবস্থার কারণ ও পরিচয় জানতে চাইলে কিছুই বলতে পারেনি। তার কিছুক্ষণের মধ্যে তার মৃত্যু হয়। সকাল ৮টার দিকে মুন্সিগঞ্জ রেলস্টেশনের চাবিম্যান তারাচাঁদ ঘটনাস্থলে এসে চুয়াডাঙ্গা জিআরপি পুলিশ ফাঁড়িতে সংবাদ দেন। সংবাদ পেয়ে চুয়াডাঙ্গা জিআরপি পুলিশ ফাঁড়ির এসআই সেকেন্দার সঙ্গীয় ফোর্স নিয়ে লাশ উদ্বার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালমর্গে পাঠায়। সংবাদ পেয়ে চুয়াডাঙ্গা পুলিশর এএসপি (সার্কেল) কামরুজ্জামান, আলমডাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এলাকাবাসী জানায়, গতকাল মঙ্গলবার সকালে মুন্সিগঞ্জ রেলস্টেশনের অদূরের বেনাগাড়ি মাঠের ট্রেন লাইনের পাশের একটি ধানক্ষেতের মধ্যে লাশ দেখে চমকে ওঠে অনেকেই। অনেকেই ধারণা করে পরিকল্পিত হত্যা। লাশের বাম হাত সম্পূর্ণ ভাঙা, কাঁধে কোপের দাগ, পিঠে চামড়া ছোলা, পরনের প্যান্ট খোলা উলঙ্গ অবস্থায় ধানের ক্ষেতের মধ্যে উপুড় হয়ে পড়ে আছে। রেল লাইনের ওপর পড়ে আছে ছোপ ছোপ রক্তের দাগ। রক্ত মিশে গেছে ধানক্ষেতের পানির সাথে। পাশের একটি গাছের পাশে সাজানোভাবে পড়ে আছে এক জোড়া চামড়ার সেন্ডেল। প্রথমে পরিকল্পিত হত্যা বলে মনে হলেও পরে তার পরনের পোশাক ও পকেটে থাকা একটি লোহার নাট, তারের রিং দেখে অনেকে ধারণা করে সে মানসিক প্রতিবন্ধী। গত কয়েক মাস ধরে মুন্সিগঞ্জ বাজারে তাকে ঘুরতে দেখা গেছে। সে কারো সাথে কোনো কথা বলতো না বলে জানায় অনেকেই।

ধারণা করা হচ্ছে সকালে কোনো এক সময় মুন্সিগঞ্জ রেলস্টেশনের অদূরের বেনাগাড়ির মাঠের ট্রেনলাইনের ওপর দিয়ে হেঁটে যাওয়ার সময় আপ-লাইনের ১৪৭/০ পিলারের ট্রেনের সাথে ধাক্কা লাগে। ধাক্কা লেগে ডাউন লাইনের ওপর আচড়ে পড়ে। সেখান থেকে প্রাণ বাঁচাতে ট্রেন লাইনের পাশের ধানক্ষেতের মধ্যে চলে আসে। সেখানে তার মৃত্যু হয়।

সরেজমিনে জানা যায়, ট্রেনে কাটা ব্যক্তির পরনে লাশ টি শার্ট (গেঞ্জি) পরনে ছাই রঙের জিন্স প্যান্ট, গায়ের রং উজ্জ্বল শ্যামলা, উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চির মতো। বয়স ৩৫/৩৭ বছর। মুখে কালো-শাদা দাড়ি। মাথার চুল লম্বা। শেষ খবর পাওয়া পর্যন্ত তার পরিচয় মেলেনি।