কুষ্টিয়ার দৌলতপুরে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় নিহত ১

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় ওয়াজেদ আলী ওরফে ওয়াদ আলী (৭৮) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন এবং আহত হয়েছে তার তিন ছেলে একরামুল হক (৪২) আক্কাস আলী (৩৬) ও বিল্লাল হোসেন (৩২)। গতকাল শুক্রবার ভোর ৪টার দিকে উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের শশীধরপুর পূর্বপাড়া মাঠের একটি গমক্ষেতে এ ঘটনা ঘটে।

দৌলতপুর থানার ওসি বেলায়েত হোসেন জানান, জমি সংক্রান্ত পূর্ব বিরোধ নিয়ে শুক্রবার ভোররাতে শালিমপুর এলাকার প্রতিপক্ষ মৃত বক্স মণ্ডলের ছেলে জানবার আলী, মোস্তফা ও আব্দুল মান্নানসহ ৮/১০ জন ওয়াজেদ আলীর ক্ষেতের গম কাটতে থাকে। গম কাটার খবর পেয়ে ওয়াজেদ আলী ও তার তিন ছেলে প্রতিপক্ষের লোকজনকে বাধা দিলে তারা ধারালো অস্ত্র দিয়ে পিতা ও তার তিন ছেলেকে কুপিয়ে আহত করে পালিয়ে যায়। খবর পেয়ে এলাকাবাসী আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পথে রিফাইতপুর নামক স্থানে বৃদ্ধ কৃষক ওয়াজেদ আলী মারা যান এবং গুরুতর আহত অবস্থায় তার তিন ছেলেকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একরামুলের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন। এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরে ওই জমি নিয়ে দু পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিলো।

এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পুলিশ জানায়, এ ঘটনায় জড়িত থাকায় মান্নান (৫০) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।