দামুড়হুদায় নির্বাচন কেন্দ্র করে বিএনপির দু গ্রুপের সংঘর্ষ : আহত ৩

 

দামুড়হুদা অফিস: দামুড়হুদার পারকৃষ্ণপুরে নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির দু গ্রুপের সংঘর্ষে ৩ জন আহত হয়েছে। এ সময় মোটরসাইকেল ও নির্বাচনী অফিস ভাঙচুরের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীসূত্রে জানা গেছে, দামুড়হুদা উপজেলা নির্বাচন উপলক্ষে মঙ্গলবার দিবাগত রাতে বিএনপির ফজলুর রহমান সমর্থিত নেতা-কর্মীরা পারকৃষ্ণপুর গ্রামে প্রীতিভোজ করছিলো। এ সময় লিয়াকত আলী শাহ সমর্থিত নেতা-কর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা চালিয়ে ফজলু গ্রুপের ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক রিপনের মোটরসাইকেল ভাঙচুর করে। এতে ফজলু গ্রুপের নেতা-কর্মীরা ক্ষিপ্ত হয়ে লিয়াকত আলী শাহ গ্রুপের নির্বাচনী ক্যাম্প, পার্টি অফিস ভাঙচুর এবং শাহজামাল (৪০), মোস্তাক আহম্মেদ (৩৫) ও রফিককে (২৭) দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। আহতদের উদ্ধার করে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে শাহজামালের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এ ঘটনায় বুধবার বেলা ১২টায় লিয়াকত আলী শাহ গ্রুপের নেতা-কর্মীরা পারকৃষ্ণপুর বিএনপি পার্টি অফিসে ইউনিয়ন বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা রেজাউল হকের সভাপতিত্বে প্রতিবাদসভা করেছে। এ ব্যাপারে দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবীব ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি জানতে পেরে আমি তাৎক্ষণিক ফোর্স পাঠিয়েছিলাম। তবে কোনো পক্ষই কোনো প্রকার অভিযোগ করেনি।

গতকাল নজর আলীর ছেলে শাহাজামাল তেঁতুল বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দায়ের করেছে। অভিযোগে সেসহ ৩ জনকে পূর্ব শত্রুতার জের ধরে হামলা করেছে বলে জানায়। অপর গ্রুপের লিটন বাদী হয়ে ৮/১০ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছে। এ নিয়ে গ্রামে টানটান উত্তেজনা বিরাজ করছে।