টিকিট যেই পাক নৌকাকে বিজয়ী করতে হবে

গাংনীতে গণসংবর্ধনা অনুষ্ঠানে এমএ খালেক

গাংনী প্রতিনিধি: মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাংনীর কৃতি সন্তান এমএ খালেককে গণসংবর্ধনা দেয়া হয়েছে। জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় সফরসঙ্গী হওয়ায় উপজেলা আওয়ামী লীগ গতকাল রোববার বিকেলে গাংনী বাস স্ট্যান্ড রেজাউল চত্ব¡রে এ সংবর্ধনার আয়োজন করে। এর আগে এমএ খালেক সফর শেষে ঢাকা থেকে সড়ক পথে বামন্দী পৌঁছুলে তাকে অভ্যর্থনা জানিয়ে মোটরসাইকেল শোভাযাত্রার মধ্যদিয়ে গাংনীতে নিয়ে আসেন নেতাকর্মীরা। মেহেরপুর-২ (গাংনী) আসনে নৌকার টিকিট যেই পান না কেন নৌকা প্রতীক বিজয়ী করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন অনুষ্ঠানের বক্তারা।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাহিদুজ্জামান খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সংবর্ধিত এমএ খালেক। তিনি বলেন, জতিসংঘের অধিবেশনে প্রধানমন্ত্রীর সফরের গুরুত্বপূর্ণ দিক তুলে ধরে বলেন, রোহিঙ্গা ইস্যূ নিয়ে প্রধানমন্ত্রী বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও প্রতিনিধিদের সাথে ফলপ্রসূ আলাপ করেছেন। রোঙ্গিাদের আশ্রয় দিয়ে ইতোমধ্যে মানবতাবাদী নেত্রী হিসেবে বিশ^ নেতাদের প্রশংসা কুড়িয়েছেন শেখ হাসিনা।

জাতিসংঘের অধিবেশনের ফাঁকে প্রধানমন্ত্রীর সাথে বৈঠক হয়েছে উল্লেখ করে এমএ খালেক বলেন, মেহেরপুর-২ (গাংনী) আসনে বারবার নৌকার পরাজয়ে নেত্রী খুবই দুঃখ পেয়েছেন। তিনি গাংনীর উন্নয়ন করতে চান। একাদশ সংসদ নির্বাচনে যদি নৌকা বিজয়ী করা যায় তাহলে প্রধানমন্ত্রী মডেল গাংনী গড়ে দেবেন। এ বার্তা সকলের কাছে পৌঁছে দেয়ার ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী।

বর্তমান সরকারের যুগান্তকারী উন্নয়ন ও বিশে^র বুকে গর্বের বাংলাদেশ বির্নিমাণে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উল্লেখযোগ্য পদক্ষেপ তুলে ধরে তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ২০২১ সালে মধ্যম আয়ের দেশের মাইল ফলকে পৌঁছুবে বাংলাদেশ। ২০৪১ সালে হবে উন্নত রাষ্ট্র। এজন্য জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা যথাযথভাবে মেনে চলতে হবে। উন্নয়ন কর্মকা- এগিয়ে নিতে নেতাকর্মীদের অতন্দ্র প্রহরীর ভূমিকা রাখা প্রয়োজন। দেশকে উন্নত রাষ্ট্রের গর্বের কাতারে নিয়ে যেতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী হিসেবে দেখতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

সংসদ সদস্য পদে দলীয় মনোনয়নের বিষয়ে তিনি বলেন, জাতিসংঘের সফরে নিয়ে গেছেন বলে আমি মনোনয়ন পেয়ে যাবো তা বলছি না। জনগণ যাকে পছন্দ করবে তাকেই মনোনয়ন দেবেন। আমি ক্ষমতার জন্য রাজনীতি করি না। মানুষের কল্যাণের জন্য রাজনীতি করার জন্য নেতাকর্মীদের পরামর্শ দেন তিনি।

দলের ভেতরে বিভেদ সৃষ্টি না করার আহ্বান জানিয়ে এমএ খালেক আরও বলেন, আগামী নির্বাচনে গাংনী তথা সারাদেশে নৌকা প্রতীক বিজয়ের জন্য অগ্নি শপথ নিতে হবে। আবারও আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশ থাকবে উন্নয়নের রোডম্যাপে। উন্নত রাষ্ট্রের মতই পরিকল্পিত একটি মডেল গাংনী গড়ার লক্ষ্যে নৌকা প্রতীক জেতানোর আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক নজরু ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মহিবুর রহমান মিন্টু, গাংনী পৌর মেয়র ও জেলা যুবলীগ আহ্বায় কমিটি সদস্য আশরাফুল ইসলাম, পৌর আ.লীগ সভাপতি সানোয়ার হোসেন বাবলু ও সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, উপজেলা যুবলীগ সভাপতি মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক আবুল বাসার, যুব মহিলা লীগ সভাপতি শাহানা ইসলাম শান্তনা ও সাধারণ সম্পাদক ফারহানা ইয়াছমিন, উপজেলা ছাত্রলীগ সাবেক আহ্বায়ক ইসমাইল হোসেন, জেলা ছাত্রলীগ সহসভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যুব লীগ নেতা আব্দুর রকিব। উপস্থিত ছিলেন জেলা আ.লীগ কৃষি বিষয়ক সম্পাদক ফজলুল হক, সাহারবাটি ইউপি আ.লীগ সভাপতি আকরাম খান, সম্পাদক তৌহিদ মোর্শেদ অতুল, কাতুলী ইউপি আ.লীগ সভাপতি গোলজার হোসেন, মটমুড়া ইউপি আ.লীগ সভাপতি আবুল হাসেম, ধানখোলা ইউপি আ.লীগ সভাপতি আলী আজগর, পৌর আ.লীগ যুগ্ম সম্পাদক জাকির হোসেন বাচ্চু, শিক্ষা বিষয়ক সম্পাদক ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান ও ছাত্রলীগ নেতা আলাল উদ্দীন রিন্টুসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠন নেতাকর্মীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই এমএ খালেককে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন নেতাকর্মীরা।