কুষ্টিয়ায় নকল ওষুধ তৈরির দায়ে এক ব্যক্তিকে ছয় মাসের কারাদণ্ড : ইয়াবা উদ্ধার

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় অবৈধ কারখানায় নকল ওষুধ তৈরি ও বাজারজাতকরণের অভিযোগে নজরুল ইসলাম নজু (৪০) নামের ব্যক্তিকে আটকের পর ছয় মাসের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে শহরের আড়ুয়াপাড়াস্থ এসবি ঘোষ লেনের একটি বাড়ি থেকে তাকে আটক করে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের সদস্যরা তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ ক্ষতিকর বিভিন্ন ধরনের ওষুধ, ওষুধ তৈরির সরঞ্জাম ও কাঁচামাল উদ্ধার করে। ঘটনাস্থলে তাৎক্ষণিক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রাসেল মিয়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯’র ৪৩ ধারায় তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়ে কারাগারে প্রেরণ করেন।
কুষ্টিয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল মিয়া জানান, প্রশাসনের অগোচরে দীর্ঘদিন ধরে মানবদেহের ক্ষতিকর বিভিন্ন নকল ওষুধ, সরঞ্জাম উৎপাদন ও তা বাজারজাত করে সাধারণ মানুষকে প্রতারিত করে ব্যাপক ক্ষতিসাধন করছিলো দণ্ডপ্রাপ্ত নজরুল ইসলাম। এ জাতীয় অভিযোগের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায় এবং নজরুল ইসলাম এ অপরাধের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন। গ্রেফতারকৃত নজরুল ইসলাম নজু শহরের এসবি ঘোষ লেনের মৃত চাঁদ আলীর ছেলে।
অপরদিকে কুষ্টিয়া শহরতলী চৌড়হাস এলাকা থেকে এক হাজার ইয়াবাসহ রজব আলী শেখ (২২) নামের এক মাদকব্যবসায়ীকে আটক করেছে কুষ্টিয়া গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের এসআই আব্দুল হালিমের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থল চৌড়হাস এলাকায় অভিযান চালিয়ে চৌড়হাস কলোনিপাড়াস্থ মৃত সিদ্দিক শেখের ছেলে মাদকব্যবসায়ী রজব আলীকে তার বাড়ি থেকে ১ হাজার পিস ইয়াবাসহ আটক করে।
গোয়েন্দা পুলিশের এসআই আব্দুল হালিম জানান, মাদকব্যবসায়ী রজবকে আমরা দীর্ঘদিন ধরে ওয়াচ করছিলাম। তাকে যখন হাতেনাতে ধরতে পেরেছি, এই চক্রের সাথে আরও যারা জাড়িত আছে তাদেরসহ মূলহোতাকেও খুব শিগগিরই গ্রেফতার করতে পারবো। গ্রেফতারকৃত রজবের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কুষ্টিয়া মডেল থানায় মামলা করা হয়েছে।