দেশের টুকিটাকি : এমপিকে হুমকির অভিযোগে নবম শ্রেণির ছাত্রের কারাদণ্ড

 

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের এমপি অনুপম শাহজাহান জয়কে প্রাণনাশের হুমকির অভিযোগে নবম শ্রেণির এক শিক্ষার্থীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
দণ্ডপ্রাপ্ত সাব্বির সিকদার উপজেলার প্রতিমাবংকী গ্রামের শাহিনুর আলমের ছেলে এবং বংকী পাবলিক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। টাঙ্গাইল-৮ আসনের (বাসাইল-সখীপুর) সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়কে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ম্যাসেজে প্রাণনাশের হুমকির ঘটনায় তাকে এ সাজা দেয়া হয়। সূত্র জানায়, গত ১৬ সেপ্টেম্বর শুক্রবার সাব্বির সিকদার নামের একজন তার ফেসবুক আইডি থেকে সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়ের ফেসবুক আইডিতে ম্যাসেজ দিয়ে অশালীন গালাগালি ও প্রাণনাশের হুমকি দেয়। এ বিষয়ে সখীপুর থানায় সাধারণ ডায়েরি করা হলে রাতেই তাকে আটক করে পুলিশ।

গাজীপুরে কাউন্সিলরের স্ত্রীকে হত্যার অভিযোগ

স্টাফ রিপোর্টার: গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর সোলায়মান মিয়ার স্ত্রী নুশরাত জাহান টুম্পাকে (২৫) নির্যাতন করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত নুশরাত জাহান টুম্পা গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক কোনাবাড়ি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলামের মেয়ে। কাউন্সিলর সোলায়মান তার স্ত্রী ও সন্তান নিয়ে ঢাকার উত্তরার ৭নং সেক্টরের ৪ নম্বর রোডের ৪ নম্বর বাসায় কয়েক বছর ধরে বসবাস করতেন। সোলায়মান মিয়া সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ডের কাউন্সিলর। নিহত গৃহবধু টুম্পার বাবা নজরুল ইসলাম অভিযোগ করেন, ১২ বছর আগে কাশিমপুরের ভবানীপুর এলাকার হাজী নুরুল ইসলামের ছেলে সোলায়মান মিয়ার সঙ্গে তার মেয়ে টুম্পার বিয়ে হয়। বিয়ের ৫ বছর পর থেকে বিভিন্ন সময় তার মেয়েকে নির্যাতন করতো সোলায়মান। সোলায়মান মিয়ার মাদকের নেশা ও নারী সংক্রান্ত ঘটনায় স্বামী-স্ত্রীর মধ্যে মাঝে মধ্যে ঝগড়াঝাটি হতো।

অভিনেতা ফখরুল হাসান বৈরাগী নিখোঁজ হননি : দ্বিতীয় বিয়ে করে কষ্টে আছেন  

স্টাফ রিপোর্টার: আমি ভালো আছি। নিখোঁজ হই নি। প্রথম স্ত্রীর সন্তানের কাছে আমি আছি। দ্বিতীয় স্ত্রীর সাথে বনিবনা না হওয়ায় আমি সেখানে নেই। গণমাধ্যমে আমার নিখোঁজ হওয়া সংক্রান্ত একটি খবর প্রকাশ হওয়ার পর আমি সিদ্ধান্ত নিয়েছি বিষয়টি সুরাহা হওয়া দরকার।’ এ কারণেই সোমবার কলাবাগান থানা পুলিশের সহায়তায় ঢাকা মেট্রাপলিটন পুলিশের গণমাধ্যম শাখায় সাংবাদিকদের কাছে তিনি জানাচ্ছেন যে, নিখোঁজ হননি। তিনি বলেন,পারিবারিক অশান্তির কারণে তার কথিত দ্বিতীয় স্ত্রীর ঘর ছেড়েছেন। ওই ঘরে তার একটি পুত্র সন্তান রয়েছে। ৪১ দিন নিখোঁজ থাকার পর সন্ধান মিললো জনপ্রিয় অভিনেতা ফখরুল হাসান বৈরাগীর। জানা গেছে, গতকাল সোমবার সকালে তিনি নিজেই হাজির হয়েছেন রাজধানীর কলাবাগান থানায়।

অবৈধ বেতারযন্ত্র : শনাক্তে মাঠে নামছে বিটিআরসি

স্টাফ রিপোর্টার: অবৈধ বেতারযন্ত্র শনাক্ত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় সারাদেশে অভিযান পরিচালনা করবে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। সোমবার এক সতর্কবানীতে বিটিআরসি জানিয়েছে, অবৈধ বেতারযন্ত্র বিক্রয়কারীদের বিরুদ্ধে তারা আইন অনুযায়ী ব্যবস্থা নেবে। বিটিআরসির স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক লেফটেনেন্ট কর্নেল সুফি মোহাম্মদ মঈনউদ্দিন স্বাক্ষরিত এই বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, এক শ্রেণির ‘অসাধু ব্যবসায়ী, বিক্রেতা, সংস্থা বা ব্যক্তি’ বিটিআরসির অনুমোদন না নিয়েই মোবাইল হ্যান্ডসেট, ট্যাবলেট পিসি, ওয়াকিটকি, বেইজ, রিপিটার, ফিক্সড ওয়ারলেস ফোন, মডেমসহ বিভিন্ন ধরনের বেতারযন্ত্র আমদানি, বিতরণ, পরিবেশন বা বিক্রি করছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, টেলিযোগাযোগ আইন অনুযায়ী এসব বেতার যন্ত্রপাতি আমদানির ক্ষেত্রে বিটিআরসির অনুমোদন নেয়া বাধ্যতামূলক। সংশ্লিষ্ট সকলকে বিটিআরসির অনুমতি ছাড়া বেতারযন্ত্র সংক্রান্ত যে কোনো কার্যক্রম থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে সতর্ক করা হচ্ছে।

বজ্রপাতে তিন জেলায় ৬ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: বজ্রপাতে দেশের তিনটি জেলায় অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও চারজন। গতকাল সোমবার বজ্রপাতে কিশোরগঞ্জে এক কৃষক ও দুই জেলে, হবিগঞ্জের নবীগঞ্জে দুই কৃষক এবং গাইবান্ধায় এক স্কুলছাত্রের মৃত্যু হয়।