কুষ্টিয়ায় পুলিশের হাতে আটককৃত যুবক বন্দুকযুদ্ধে নিহত

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় পুলিশের হাতে আটককৃত যুবক পারভেজ খান (৩০) পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। গতকাল বুধবার ভোরে সদর উপজেলার হরিপুরের শালদা গ্রামে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
এসময় ঘটনাস্থল থেকে চিহ্নিত ডাকাত দলের সদস্য ও বিভিন্ন অপরাধে একাধিক মামলার আসামির গুলিবিদ্ধ দেহ, একটি বিদেশি পিস্তুল, একটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি ও রামদা উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে কুষ্টিয়া মডেল থানা পুলিশ। এই ঘটনায় তিন পুলিশ সদস্যও আহত হয়েছে। নিহত পারভেজ খান কুষ্টিয়া শহরের রাজারহাট এলাকার ইউসুফ আলী খানের ছেলে।
কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, গত মঙ্গলবার সন্ধ্যায় পারভেজকে আটক করে পুলিশ। পরে তাকে জিজ্ঞাসাবাদে দেয়া তথ্যের ভিত্তিতে ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্র উদ্ধারে কুষ্টিয়া সদরের হাটশ হরিপুর ইউনিয়নের শালদা গ্রামে পৌঁছালে ওৎ পেতে থাকা ডাকাত দলের অন্য সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে ডাকাতরা পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে পারভেজকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পারভেজের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতিসহ ৯টি মামলা রয়েছে বলেও জানান ওসি। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।