শৈলকুপায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ : আহত ২০

 

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার হাটফাজিলপুর বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০জন আহত হয়েছে।

গতকাল রোববার সকাল থেকে শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত দফায় দফায় দুপক্ষের মধ্যে এ সংঘর্ষ চলে। আহতদের ঝিনাইদহ সদর ও শৈলকুপা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতরা হলেন, মনিরুল ইসলাম, রুবেল, সেলিম, ঝন্টু মিয়া, ফারুক,তোফাজ্জেল, জাহাঙ্গীর, আরব আলী, রশিদ, মিঠু, ঠান্টুসহ অন্তত ২০ জন। এদের মধ্যে হাটফাজিলপুর গ্রামের আওয়ামী লীগ কর্মী মনিরুলের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয়রা জানায়, উপজেলার হাটফাজিলপুর বাজার দখল ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১১নং আবাইপুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন মোল্লা, সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সদস্য মোক্তার আহম্মেদ মৃধার সাথে উপজেলা বিএনপির সহসভাপতি সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলামের বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে সকালে উভয় পক্ষ দলবদল নিয়ে নিজেদের প্রভাব ধরে রাখতে ঢাল, সড়কি, রামদা, তরবারি নিয়ে এ সংঘর্ষে লিপ্ত হয়।

শৈলকুপা থানার ওসি ছগির মিঞা জানান, আধিপত্য বিস্তার নিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দু গ্রুপ ও বিএনপির একটি গ্রুপ এলাকায় হামলা, পাল্টা হামলা শুরু করে। দুপুরের পর থেকে পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে বলেও জানান তিনি।