লড়াই-বড়াই শেষে পুরস্কারের বন্যায় ভাসলেন সবাই

চুয়াডাঙ্গা প্রেসক্লাব আয়োজিত বিজয় দিবস ইনডোর গেমের সফল সমাপ্তি

 

শহীদ সাংবাদিক মোহাম্মদ আলীকে সম্মাননা : সরদার আল আমিন ও শরীফ উদ্দীন হাসু সংবর্ধিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা প্রেসক্লাব আয়োজিত বিজয় দিবস ইনডোর গেমে লড়াই-বড়াই শেষে পুরস্কারের বন্যায় ভাসলেন বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী প্রতিযোগীসহ সকল সদস্য। সংবর্ধিত ও আমন্ত্রিত অতিথিদেরকেও ফুলেল শুভেচ্ছার পাশাপাশি উপহার তুলে দিয়ে কর্তৃপক্ষ নিজেদেরকে ধন্য করেন। জমজমাট আয়োজনে উৎসবে মাতোয়ারা হয়ে ওঠেন উপস্থিত সকলেই। সব মিলে গতকাল মঙ্গলবার রাতে এক মাহেন্দ্রক্ষণে মিলেছিলেন সবাই।

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ৪৯ বছরের ইতিহাসে এবারই প্রথম সদস্যদের অংশগ্রহণে ইনডোর গেমের আয়োজন করা হয়। ১১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত প্রতিযোগিতা শেষে গতকাল মঙ্গলবার রাতে পুরস্কার বিতরণী, সম্মাননা ও সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।

প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক সরদার আল আমিন। কার্যনিবাহী সদস্য দৈনিক প্রথম আলোর চুয়াডাঙ্গা প্রতিনিধি শাহ আলম সনির সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত পুরস্কার বিতরণ করেন বিজিবি-৬ চুয়াডাঙ্গার পরিচালক লে. কর্নেল এসএম মনিরুজ্জামান। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাবের দাতা সদস্য অ্যাডভোকেট সেলিম উদ্দিন খান ও মো. তৌহিদ হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন- বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি এসএম শরীফ উদ্দীন হাসু। এছাড়া সম্মাননাপ্রাপ্ত শহীদ সাংবাদিক মোহাম্মদ আলীর ছেলে কবীর মোহাম্মদ শহিদুল হাসান স্বপন।

স্বাগত বক্তব্যে প্রেসক্লাব সম্পাদক বলেন, চুয়াডাঙ্গার সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি নির্মল বিনোদনের জন্য এবার ইনডোর গেমের আয়োজন করা হয়। পাশাপাশি মুক্তিযুদ্ধকালীন শহীদ সাংবাদিক মোহাম্মদ আলীকে স্মরণের মধ্যদিয়ে দীর্ঘদিনের ঋণমুক্ত হলো। আগামীতে আরো ইতিবাচক উদ্যোগ নেয়া হবে।

প্রধান অতিথি বিজিবির পরিচালক এসএম মনিরুজ্জামান বলেন, প্রেসক্লাব বিজয়ের মাসে একজন শহীদ মুক্তিযোদ্ধার পরিবারকে ডেকে সম্মাননা জানিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে। ক্লাবের প্রয়োজনে সকল ভালো কাজে বিজিবির পক্ষ থেকে সবধরনের সহযোগিতা করা হবে। শহীদ সাংবাদিক মোহাম্মদ আলীর ছেলে কবীর মোহাম্মদ শহিদুল হাসান স্বপন প্রেসক্লাবের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি তার পিতাকে নিয়ে জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে আরো বেশি প্রতিবেদন প্রকাশের অনুরোধ করেন।

আলোচনা শেষে ইনডোর গেমে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদেরকে পুরস্কৃত এবং সকল অংশগ্রহণকারীকে শুভেচ্ছা পুরস্কার দেয়া হয়। এছাড়া সকল সদস্যকে বিশেষ আনন্দ পুরস্কার দেয়া হয়। মরণোত্তর সম্মাননা জানানো হয় ১৯৭১ সালের শহীদ সাংবাদিক মোহাম্মদ আলীকে। পরিবারের পক্ষে ক্রেস্ট ও উপহার গ্রহণ করেন একমাত্র ছেলে কবীর মোহাম্মদ শহিদুল হাসান স্বপন। এছাড়া জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য বাংলাদেশ সাংবাদিক সমিতির চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি এসএম শরীফ উদ্দীন হাসু এবং চ্যানেল২৪’র টকশোতে সরব উপস্থিতির স্বীকৃতি হিসেবে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক-প্রকাশক সরদার আল আমিনকে সংবর্ধনা দেয়া হয়।

ইনডোর গেমে বিজয়ী পুরস্কারপ্রাপ্তরা হলেন- তাসে চ্যাম্পিয়ন পাক্ষিক দিনবদলের সংবাদের সম্পাদক রিচার্ড রহমান, প্রথম রানারআপ সাংবাদিক যাহীদ জীবন ও দ্বিতীয় রানারআপ যুগ্মভাবে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক-প্রকাশক সরদার আল আমিন এবং দৈনিক জনকণ্ঠ ও চ্যানেল আইয়ের প্রতিনিধি রাজীব হাসান কচি। ক্যারাম প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সাংবাদিক তৌহিদ তুহিন, প্রথম রানারআপ বাংলাদেশ বার্তার আলমগীর কবীর শিপলু ও দ্বিতীয় রানারআপ এনটিভি প্রতিনিধি মো. রফিকুল ইসলাম। দাবায় চ্যাম্পিয়ন সাংবাদিক চিত্তরঞ্জন সাহা চিতু, প্রথম রানারআপ ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন কালেরকণ্ঠের সাংবাদিক মানিক আকবর এবং দ্বিতীয় রানারআপ দৈনিক নয়াদিগন্ত ও এসএটিভির প্রতিনিধি বিপুল আশরাফ। এছাড়া লুডু প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দৈনিক প্রথম আলো ও এবিসি রেডিওর প্রতিনিধি শাহ আলম সনি এবং প্রথম রানারআপ দেশটিভির খাইরুজ্জামান সেতু ও দ্বিতীয় রানারআপ বৈশাখী টিভির মরিয়ম শেলী।

বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী হিসেবে শুভেচ্ছা পুরস্কার লাভ করেন- দৈনিক করতোয়ার প্রতিনিধি এসএম শরীফ উদ্দীন হাসু, এটিএনবাংলা ও এটিএন নিউজের প্রতিনিধি রফিক রহমান, দৈনিক যুগান্তরের আহাদ আলী মোল্লা, যমুনা টিভির আরিফুল ইসলাম ডালিম, বাংলাদেশ প্রতিদিনের জামান আখতার, বাংলাদেশ টেলিভিশনের রাজন রাশেদ, একুশে টিভির আতিয়ার রহমান, এশিয়ান টিভির আব্দুস সালাম, সাংবাদিক জাহিদুল ইসলাম, হোসেন জাকির, কামরুজ্জামান সেলিম, ইসলাম রকিব ও মাহফুজ মামুন।