র‌্যাব-১১ নতুন অধিনায়ক লে. কর্নেল আনোয়ার

 

স্টাফ রিপোর্টার: এলিটফোর্স র‌্যাব-১১’র নতুন অধিনায়ক (সিও) হিসেবে যোগ দিয়েছেন লে. কর্নেলআনোয়ার লতিফ। গতকাল শুক্রবার দায়িত্ব নিয়ে তিনি বলেছেন, নারায়ণগঞ্জে র‌্যাবেরভাবমূর্তি ফিরিয়ে আনাই হবে আমার প্রথম কাজ। লক্ষ্মীপুর, নোয়াখালী, কুমিল্লা, চাঁদপুর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী ও ঢাকার মেট্রোপলিটনএলাকার বাইরের অঞ্চল- এ ৮ জেলা নিয়ে গঠিত হয়েছে র‌্যাব-১১ ব্যাটালিয়ন।চাঞ্চল্যকর সাত অপহরণ ও খুনের সম্পৃক্ততার অভিযোগে ২৯ এপ্রিল র‌্যাব-১১’রসিও লে. কর্নেল তারেক সাঈদ মাহমুদকে প্রত্যাহারের পর বৃহস্পতিবারনারায়ণগঞ্জে র‌্যাব-১১ এর সিও হিসেবে লে. কর্নেল আনোয়ার লতিফ খানকে নিয়োগদেয়া হয় । শুক্রবার র‌্যাব সদর দফতর থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানোহয়। লে. কর্নেল আনোয়ার লতিফ এর আগে র‌্যাব-৫ ও ৭ এর সিও হিসেবে দায়িত্বপালন করেছেন।

গতকাল শুক্রবার র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক উইং কমান্ডার এটিএম হাবিবুর রহমান বলেন, সকালে লে. কর্নেল আনোয়ার কাজে যোগ দিয়েছেন।২৭এপ্রিল নারায়ণগঞ্জ থেকে একসঙ্গে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৩ নম্বরওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, নজরুলের গাড়িচালক জাহাঙ্গীর আলম, আইনজীবী চন্দন কুমার সরকার এবং তারব্যক্তিগত গাড়িচালক ইব্রাহিম অপহরণ ও হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগ ওঠারপর র‌্যাব-১১ অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মাহমুদ, মেজর আরিফ হোসেন ওলে. কমান্ডার এমএম রানাকে অকালীন, বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। তারেক সাঈদও মেজর আরিফ হোসেনকে ঢাকা ক্যান্টনমেন্টের লগ এরিয়ায় নজরবন্দি রাখা হয়েছে।

র‌্যাবেরএকটি সূত্র জানায়, সুশীল সমাজ ও আইনজীবীদের দাবির পরিপ্রেক্ষিতেনারায়ণগঞ্জের র‌্যাব-১১ তে কর্মরত র‌্যাবের সব কর্মকর্তাকে প্রত্যাহার করাহবে। ইতোমধ্যে অনেককে বদলি করা হয়েছে।