রাজধানীতে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে গুলি করে হত্যা

 

স্টাফ রিপোর্টার: রাজধানীর রামপুরা এলাকায় বাসা থেকে ডেকে নিয়ে এক যুবককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার সন্ধ্যায় রামপুরার টিভি রোড এলাকায় এ ঘটনা ঘটে। নিহত যুবকের নাম মিন্টু মিয়া (২২)। মিন্টু পেশায় গার্মেন্টস কর্মী। তবে পুলিশের দাবি মিন্টু মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা ও অস্ত্র মামলা রয়েছে। জড়িত থাকার অভিযোগে পুলিশ গতকাল পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।

নিহত মিন্টুর মা নাসিমা বেগম জানান, মিন্টু গার্মেন্টস কর্মী। সম্প্রতি তার কিডনিতে সমস্যা দেখা দেয়ায় সে চাকরি ছেড়েছে। গতকাল দুপুরে এলাকার শাহ আলম নামে এক যুবক তাকে বাসা থেকে ফোনে ডেকে নেয়। এরপর আর বাসায় ফেরেনি। সন্ধ্যা পৌনে সাতটার দিকে অজ্ঞাত টেলিফোনে মিন্টুর বড় ভাই মিঠুকে কে বা কারা জানায়, গুলিবিদ্ধ অবস্থায় মিন্টু টেলিভিশন রোডের পানির পাম্পের পিছনে গলিতে পড়ে আছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে মাথায় ও বুকে গুলিবিদ্ধ মিন্টুকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিত্সক তাকে মৃত বলে ঘোষণা করেন।

মিন্টুর বাসা ১৫/২০, ওয়াপদা রোড, রামপুরায়। তার বাবার নাম ইসমাইল হোসেন। তিন ভাই এক বোনের মধ্যে সে দ্বিতীয়। গ্রামের বাড়ি বরগুনা জেলার বেতাগী।

রামপুরা থানার ওসি মাহবুবুর রহমান জানান, মিন্টু তালিকাভুক্ত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে বাড্ডা ও রামপুরা থানায় হত্যা এবং অস্ত্র মামলা রয়েছে। পুলিশ তাকে অনেকে দিন থেকে খুঁজছিল। হত্যার কারণ সম্পর্কে ওসি জানান, যারা তাকে ডেকে নিয়েছে তারাও সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। ধারণা করা হচ্ছে, এলাকার আধিপত্য ও মাদক ব্যবসার বিরোধের জের ধরে হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।