মিরপুরে জামায়াত-শিবিরের গোপন বৈঠক : বিভিন্ন জেলার জামায়াত-শিবিরের ১৬ জন গ্রেফতার

মিরপুর প্রতিনিধি: ঝিনাইদহ রাজবাড়ি ও বাগেরহাটসহ বিভিন্ন জেলার ১৬ জন জামায়াত-শিবিরের নেতা কুষ্টিয়া মিরপুরে পুলিশের হাতে ধরা পড়েছে। পুলিশ বলেছে, বড়ধরনে নাশকতা চালানোর জন্য মিরপুর পৌর জামায়ত নিয়ন্ত্রিত দারুস ছালাম একাডেমীতে গোপন বৈঠক হচ্ছে খবরে অভিযান চালিয়ে এদেরকে গ্রেফতার করা হয়।
মিরপুর থানার অফিসার ইনচার্জ কাজী জালাল উদ্দীন আহম্মেদ বলেছেন, গোপন বাদের ভিত্তিতে গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে দারুস ছালামএকাডেমীতে অভিযান চালানো হয়। এ সময় দারুস ছালাম একাডেমীর তৃতীয় তলার সেমিনার কক্ষ ও প্রতিষ্ঠানটির ভিতর থেকে দেশের বিভিন্ন স্থান থেকে আগত ১৬ জন জামায়াত ও শিবিরের নেতা-কর্মী ধরা পড়ে। সেখান থেকে পুলিশ ৬টি তাজা হাতবোমা ও রাষ্ট্রবিরোধী লিফলেটসহ ব্যানার উদ্ধার করা হয়েছে।
আটককৃ ব্যক্তিরা হলেন- গোপালগঞ্জের পলগ্রামের মোশারফ হোসেনের ছেলে মোকারম (২৫), রাজবাড়ীর বিনোদপুর গ্রামের মৃত জমশের আলীর ছেলে কবির উদ্দিন (২৮), গোপালগঞ্জ কোটালীপাড়া উপজেলার ঘাঘর কান্দি গ্রামের শের আলী হাওলাদারের ছেলে এহসানুল (২৮), মিরপুর উপজেলার স্বরুপদহ গ্রামের আবু জাফরের ছেলে ফরহাদ (২৫), একই উপজেলার রাজনগর গ্রামের বোরহান উদ্দিনের ছেলে মাহফুজ (২৪), কচুবাড়ী গ্রামের মৃত আমান উল্লাহর ছেলে ওসমান আলী (৫০), খন্দকবাড়িয়া গ্রামের মহিউদ্দিনের ছেলে গোলাম মোস্তফা (৪৮),দৌলতপুর উপজেলার খলিশাকুণ্ডি গ্রামের হাশেম আলীর ছেলে রাশেদুল ইসলাম (২২), গোপালগঞ্জ কোটালী পাড়া উপজেলার গোপালপুর গ্রামের সাদেকুর রহমানের ছেলে আজাদ আলী (২৫), বাগেরহাটের স্বরুপখোলা উপজেলার খুদতাকাটা গ্রামের আব্দুল হাকিমের ছেলে আব্দুর রহমান (২৮), রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার মোবারক শিকদারের ছেলে মোশারফ পারভেজ (২৫), ঝিনাইদহ শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ গ্রামের মফিজ উদ্দিনের ছেলে মনিরুল ইসলাম (২৮), বাগেরহাট সদর উপজেলার হাড়ীখালী গ্রামের আমজাদ আলীর ছেলে শামীম (২৫), মৌলভীবাজার কুলাউড়া উপজেলার মহেশগৌড়ী গ্রামের মৃত শাখাওয়াত আলীর ছেলে শাহীন আহমেদ (৩০), ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ঘোপপাড়া গ্রামের সামছুল হকের ছেলে মামুনূল হক (২৭) ও কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পশ্চিম গট্রিয়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে রেজাউল করীম (২৭)।