ভ্যাপসা গরমে চুয়াডাঙ্গায় বিদ্যুতের প্রায় সাড়ে ৫ ঘণ্টার বেহাল দশা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা গ্রিড সাব স্টেশনে ত্রুটির জন্য ৩ ঘণ্টা এবং বিতরণ কেন্দ্রের সার্কিট ব্রেকার বিকল হওয়ার জন্য আড়াই ঘণ্টা। মোট সাড়ে ৫ ঘণ্টা গতকাল ওজোপাডিকোর চুয়াডাঙ্গা অঞ্চলে বিদ্যুত পাননি গ্রাহক সাধারণ।

একদিকে ভ্যাপসা গরম, অন্যদিকে বিদ্যুতের চরম অনিশ্চয়তায় গ্রাহক সাধারণ ক্ষুব্দ হয়ে ওঠে। অবশ্য সন্ধ্যার দিকে মাইকযোগে বিদ্যুত বিভাগে ত্রুটির বিষয়টি জানিয়ে রাত ১২টা পর্যন্ত বিদ্যুত সরবরাহ সম্ভব হবে না বলে জানালে ক্ষোভের মাত্রা হ্রাস পায়। অবশ্য রাত ১১টার দিকেই ত্রুটি মেরামত করে বিতরণ বিভাগ থেকে বিদ্যুত সরবরাহ চালু করা সম্ভব হয়।

জানা গেছে, সোমবার বিকেল ৫টার দিকে চুয়াডাঙ্গা জাফরপুস্থ গ্রিড সাব স্টেশনে ত্রুটি দেখা দেয়। ত্রুটি মেরামত করে বিদ্যুত বিতরণ বিবাগে পৌছুতে লেগে যায় তিন ঘণ্টা। রাত ৮টার দিকে বিদ্যুত বিতরণ বিভাগ থেকে গ্রাহকদের মাঝে সরবরাহ করতে গেলে বিতরণ বিভাগের সার্কিট ব্রেকারে ত্রুটি ফুটে ওঠে। ব্রেকারটিতে বিস্ফোরণে বিকল হয়ে পড়ে। হাতে অতিরিক্ত ব্রেকার না থাকায় চরম অনিশ্চয়তার মধ্যে পড়ে চুয়াডাঙ্গা-মেহেরপুরে বিদ্যুত সরবরাহ। অবশ্য নির্বাহী প্রকৌশলীর সরাসরি হস্তক্ষেপে বাশবারের সাথে সরাসরি সংযুক্ত করে বিদ্যুত সরবরাহ চালু করা হয়।