বোতল সাজিয়ে লেখা হয় মাদক মানে মৃত্যু

উদ্ধরকৃত কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করছে চুয়াডাঙ্গা বিজিবি

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গাস্থ ৬ বিজিবির উদ্ধার করা মাদকের সিংহভাগই ফেনসিডিল। গত কয়েক মাসে উদ্ধার করা ২৫ হাজার ৬৬১ বোতল ফেনসিডিল ও ৩১ কেজি গাঁজা গতকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ধ্বংস করা হয়। ফেনসিডিলের বোতলগুলো গুঁড়িয়ে দেয়া হয় ড্রেজার দিয়ে, আর গাঁজার পুটলায় ধরিয়ে দেয়া হয় আগুন। দৃশ্য দেখতে উৎসুক জনতা ভিড় জমায়।

গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠ সংলগ্ন মহাসড়কের ওপরে এসব মাদক রেখে বুলড্রেজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। বিজিবি বলেছে, মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১ কোটি ৩ লাখ ৭১ হাজার টাকা। মাদকগুলো ধ্বংসের পূর্বে সড়কে সাজানো হয় দৃষ্টি নন্দন করে। সংশ্লিষ্টরা বলেছেন, দৃষ্টিনন্দন করে সাজিয়ে মাদককে না বলার আহ্বান জানানো হয়েছে। ফেনসিডিলের বোতলগুলো সাজিয়ে লেখা হয় মাদক মানে মৃত্যু। মাদককে না বলার আহ্বান জানানোর পাশাপাশি মাদক পাচার রোধেও ৬ বিজিবির পক্ষে মাদক ধ্বংসের সময় সচেতনতা বৃদ্ধির চেষ্টা চালানো হয়।

মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্ডার গার্ড বাংলাদেশের দক্ষিণ পশ্চিম রিজিয়ন সদর দফতর যশোরের অতিরিক্ত মহাপরিচালক এনডিসি আনিছুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিজিবির সেক্টর সদর দপ্তর কুষ্টিয়ার উপমহাপরিচালক জাবেদ সুলতান, চুয়াডাঙ্গা ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক এসএম মনিরুজ্জামান, চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, পুলিশ সুপার রশীদুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনজুমান আরা, বিজিবি-৬’র অতিরিক্ত পরিচালক আনোয়ার জাহিদ, চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান মুন্সি ও চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক মিলন কুমার মুখার্জী।