বার কাউন্সিল নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী পরিচিতিসভা

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে ব্যারিস্টার এম আমীর-উল ইসলামের নেতৃত্বাধীন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের প্রার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার রাত ৯টায় চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে এ পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। পরিচিতি সভায় চুয়াডাঙ্গা ও মেহেরপুর আইনজীবী সমিতির সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাধারণ আসনের অন্য প্রার্থীরা হলেন- ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, আব্দুল বাসেত মজুমদার, আব্দুল মতিন খসরু এমপি, পরিমল চন্দ্র গুহ, জেডআই খান পান্না ও শ.ম রেজাউল করিম। এ প্যানেলের গ্রুপ আসনে মো. ইয়াহিয়া প্রার্থী হয়েছেন।

চুয়াডাঙ্গা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নেতা জেলা আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাড. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- বার কাউন্সিলের কার্যনির্বাহী সদস্য ব্যারিস্টার তানিয়া আমীর, চুয়াডাঙ্গা বারের সাবেক সভাপতি এসএম ইমদাদ হোসেন, বারের সভাপতি আব্দুল ওহাব মল্লিক, মোল্লা আব্দুর রশিদ (জিপি), শামশুজ্জোহা (পিপি), সিনিয়র আইনজীবী মনিরুজ্জামান, আশরাফ আলী বিশ্বাস, এসএম রফিউর রহমান, সেলিম উদ্দিন খান, আলমগীর হোসেন, সেক্রেটারি সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, মেহেরপুর বারের সদস্য ও মেহেরপুর জেলা পরিষদ প্রশাসক মিয়াজান আলী, পল্লভ ভট্টাচার্য (পিপি) ও ইব্রাহিম শামীম। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন খন্দকার নাসির উদ্দিন মনজু। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন অ্যাড. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম বলেন, বার কাউন্সিলের বর্তমান নেতৃত্ব সামাজিক ও মানবিক মর্যাদা নষ্ট করেছে। সে কারণে বার কাউন্সিলে ধস নেমেছে। আইনে রয়েছে শপথ না নিয়ে প্র্যাকটিস করা যাবে না। এই যে অন্যায় কাজগুলো করে চলেছে তার বিরুদ্ধে আগামী নির্বাচনে জবাব দিতে হবে। শপথ না দিয়ে আইনজীবীদের যে অসম্মান করেছে তার জবাব ভোটের মাধ্যমে দিতে হবে। প্রসঙ্গত, বার কাউন্সিলের নির্বাচন আগামী ২০ মে তারিখের পরিবর্তে আগামী ২৭ মে অনুষ্ঠিত হবে।