বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সংবলিত জিপু চৌধুরীর পোস্টার ব্যানার ছেঁড়ার প্রতিবাদ

প্রশাসনের প্রতিশ্রুতির প্রেক্ষিতে ছাত্রলীগের অবস্থান কর্মসূচি স্থগিত

 

স্টাফ রিপোর্টার: বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান চৌধুরী জিপুর পোস্টার, ব্যানার ও বিলবোর্ড ছেঁড়াকে কেন্দ্র করে গতকাল সকাল থেকেই শহরে উত্তেজনা দানা বাধে। এক পর্যায়ে এর প্রতিবাদে জেলা ছাত্রলীগ সকাল ১০টার দিকে শহীদ হাসান চত্বরে অবস্থান নেয়। তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের ছবিসহ জিপু চৌধুরীর পোস্টার-ব্যানার ও ফেস্টুন ছেঁড়ার সাথে জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়ে অবস্থান কর্মসূচি ঘোষণা করলে প্রশাসনের তরফে প্রয়োজনীয় পদক্ষেপের প্রতিশ্রুতি দেয়া হলে অবস্থান কর্মসূচি স্থগিত করেন ছাত্রলীগ নেতৃবৃন্দ।

বাংলাদেশ ছাত্রলীগ চুয়াডাঙ্গা জেলা সভাপতি স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুবর রহমান, জননেত্রী শেখ হাসিনা ও তারুণ্যের প্রতীক সজিব ওয়াজেদ জয়ের ছবিসহ সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান জিপু চৌধুরী বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে চুয়াডাঙ্গায় পোস্টারিং, ব্যানার ও ফেস্টুন লাগায়। রাতের অন্ধকারে এসব পোস্টার উঠিয়ে এবং ছিঁড়ে ফেলেছে একটি স্বার্থান্বেষীমহল। এর প্রতিবাদে সকাল ১০টায় শহীদ হাসান চত্বরে জেলা ছাত্রলীগ অবস্থান নেয়। মানবন্ধন গড়ে তোলে। এ সময় বক্তারা বলেন, জাতির পিতা, জননেত্রী ও তারুণ্যের প্রতীকের ছবিসহ পোস্টার ছেঁড়ায় তাদেরকে চরমভাবে অবমাননা করা হয়েছে। যারা এ কাজ করেছে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া না হলে অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে। এরই এক পর্যায়ে পুলিশ প্রশাসনের তরফে প্রয়োজনীয় পদক্ষেপের প্রতিশ্রুতি দিলে কর্মসূচি স্থগিত করা হয়।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিবাদ অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন জেলা ছাত্রলীগের সভাপতি শরিফ হোসেন দুদু। বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান চৌধুরী জিপু, জেলা যুবলীগের সদস্য আব্দুর রাজ্জাক, মিলন, বিপ্লব, সাবেক জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি অ্যাড. ফিরোজ, দফতর সম্পাদক মতি, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ইমরান আহম্মেদ বিপ্লব, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান কালু, জেলা ছাত্রলীগের সহসভাপতি শরিফ, যুগ্ম সম্পাদক রাশেদ, ফরিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ফরিদ আহম্মেদ, তরিকুল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল, সহসভাপতি হাসান জর্জ, জাহাঙ্গীর, কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জানিফ, বিপ্লব, প্রচার সম্পাদক জ্যাকি প্রমুখ। প্রতিবাদ সভায় জেলা পর্যায়ের নেতৃবৃন্দও উপস্থিত থেকে বক্তব্য রাখেন। বক্তারা বলেন, যারা বঙ্গবন্ধু ও জননেত্রীর ছবি ছিঁড়েছে তারা আর যাই হোক আওয়ামী লীগ ছাত্রলীগ করতে পারে না। তাদের মধ্যে বাঙালি চেতনা বোধেরও অভাব।