ঝিনাইদহে ভুল চিকিৎসায় যুবকের মৃত্যুর অভিযোগে পল্লিচিকিৎসক গৌরপদ দত্ত গ্রেফতার

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহ শহরের আরাপপুর মণ্ডলপাড়ায় হাতুড়ে চিকিৎসকের ভুল চিকিৎসায় আরিফ হোসেন (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। মৃত আরিফ আরাপপুরের হানেফ আলীর ছেলে। এ ঘটনায় হাতুড়ে চিকিৎসক গৌরপদ দত্তকে রাতেই গ্রেফতার করেছে পুলিশ।

মৃত আরিফের বাবা হানেফ আলী জানান, তার ছেলে পাইলস চিকিৎসার জন্য গত সোমবার সকালে হাতুড়ে চিকিৎসক শহরের কৃষ্ণনগরপাড়ার গৌরপদ দত্তের কাছে যায়। গৌরপদ পাইলস চিকিৎসার জন্য তাকে উচ্চমাত্রায় ব্যথানাশক ওষুধ দেন। ওষুধ সেবন করে আরিফের ব্যথা আরো বেড়ে গেলে তিনি আরো উচ্চমাত্রার ওষুধ দেন। এরপর আরিফের শরীরে ইনজেকশন পুশ করলে শরীরে যন্ত্রণা শুরু হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে দ্রুত ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক আরিফকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক জানান, ভুল চিকিৎসা নিয়ে আরিফের দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে, তাকে বাঁচানো সম্ভব নয়। ফলে আরিফকে মুমূর্ষু অবস্থায় বাড়ি ফিরিয়ে আনার পর বৃহস্পতিবার রাতে সে মারা যায়।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি শাহাবুদ্দীন আজাদ জানান, ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ এনে মৃত আরিফের পিতা হানেফ আলী গতকাল শুক্রবার সকালে ঝিনাইদহ সদর থানায় ৩০৪/ক ধারায় একটি মামলা দায়ের করেন। পুলিশ মৌখিক অভিযোগ পেয়ে বৃহস্পতিবার রাতেই হাতুড়ে চিকিৎসক গৌরপদ দত্তকে গ্রেফতার করেছে। পুলিশি জিজ্ঞাসাবাদে গৌরপদ জানিয়েছেন, চিকিৎসা বিদ্যায় তার কোনো ডিগ্রি নেই।