চুয়াডাঙ্গায় চার ইউপি নির্বাচনে ২০ চেয়ারম্যানসহ ১৭৭ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন

 

স্টাফ রিপোর্টার: দ্বিতীয় দফা নির্বাচনে চুয়াডাঙ্গা সদর উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীদের সাথে দু দলের বিদ্রোহী প্রার্থীদের সাথে জয়ের জন্য লড়তে হবে। গতকাল সোমবার চার ইউনিয়নে এক নারী প্রার্থীসহ ২০ জন চেয়ারম্যান, ৩৩ জন সংরক্ষিত সদস্য এবং ১২৪ জন সাধারণ সদস্য পদের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আগামী ৩১ মার্চ আলুকদিয়া, মোমিনপুর, পদ্মবিলা ও কুতুবপুর ইউপির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আলুকদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাঁচজন ভোটযুদ্ধে লড়ছেন। আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী আক্তাউর রহমান মুকুল (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান ইসলাম উদ্দিন (আনারস), বিএনপির মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ (ধানের শীষ), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জুলফিকার আলী কলি (লাঙ্গল) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মো. আলিমুজ্জামান (হাতপাখা) প্রতীক পেয়েছেন।

মোমিনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাঁজজন প্রার্থী ভোটযুদ্ধে রয়েছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেফালী খাতুন (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুখ জোয়ার্দ্দার (ঘোড়া), বিএনপির মনোনীত প্রার্থী নজরুল ইসলাম (ধানের শীষ), বিএনপির বিদ্রোহী হাবিবুর রহমান শেখন (আনারস) এবং জামায়াত মনোনীত স্বতন্ত্র প্রার্থী মফিজুর রহমান জোয়ার্দ্দার (চশমা) প্রতীক পেয়েছেন।

পদ্মবিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চারজন প্রার্থী লড়ছেন। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবু তাহের বিশ্বাস বিশ্বাস (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সেলিম মল্লিক (আনারস), বিএনপি মনোনীত আতিয়ার রহমান (ধানের শীষ) এবং জামায়াত মনোনীত বিল্লাল হোসাইন (চশমা) প্রতীক পেয়েছেন।

কুতুবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছয়জন প্রার্থী লড়ছেন। আওয়ামী লীগ মনোনীত আলী আহম্মেদ হাসানুজ্জামান (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী সাবেক চেয়ারম্যান শাখাওয়াৎ হোসেন (আনারস), এসএম ফিরোজ কবীর (চশমা) ও আসাদুল হক (মোটরসাইকেল), বিএনপির মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম (ধানের শীষ) ও বিএনপির বিদ্রোহী প্রার্থী আব্দুল মজিদ (রজনীগন্ধা) প্রতীক পেয়েছেন।

আলুকদিয়া ও মোমিনপুর ইউপি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ওয়ালিউল্লাহ এবং পদ্মবিলা ও কুতুবপুর ইউপি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল সামী প্রতীক বরাদ্দের বিষয়টি নিশ্চিত করেছেন।