চুয়াডাঙ্গার শীর্ষ সন্ত্রাসী রুহুলের ভারতে মৃত্যু

 

স্টাফ রিপোর্টার: পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আঞ্চলিক প্রধান ও শীর্ষসন্ত্রাসী রুহুল বাহিনীপ্রধান রুহুল আমিন (৫৫) মারা গেছে।গতকাল মঙ্গলবারভোর ৫টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে ভারতের নদীয়া জেলার চাপড়া থানারবাঙ্গালজি গ্রামের একটি বাড়িতে তিনি মৃত্যুবরণ করেন। রুহুল আমিন দামুড়হুদাউপজেলার চারুলিয়া গ্রামের মৃত সুন্নত খানের ছেলে।

জানা গেছে, দীর্ঘ১২ বছর কারাভোগের পর দু বছর আগে মেহেরপুর জেলা কারাগার থেকে জামিনে মুক্তিপায় দুডজন মামলার আসামি রুহুল আমিন। মুক্তি পাওয়ার পর মেহেরপুর জেলায়লুকিয়ে থেকে তার বাহিনী পুনর্গঠিত করে পুনরায় সন্ত্রাসী কর্মকাণ্ড শুরুকরলে আইনশৃঙ্খলা বাহিনী তাকে ধরতে মরিয়া হয়ে ওঠে। এরপর সে মুজিবনগরসীমান্ত দিয়ে ভারতে পালিয়ে গিয়ে চাপড়া থানার বিভিন্ন এলাকায় অবস্থান করেসন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করতে থাকে। অবশেষে গতকাল মঙ্গলবার ভোর ৫টারদিকে বাঙ্গালজি গ্রামের একটি বাড়িতে সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকরে।

দামুড়হুদা থানার ওসি শিকদার মশিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিতকরে জানান, শীষ সন্ত্রাসী রুহুল আমিন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টিরদক্ষিণ-পশ্চিমাঞ্চলের নেতা ছিলো। তার বিরুদ্ধে চুয়াডাঙ্গা-মেহেরপুর, ঝিনাইদহসহ বেশ কয়েকটি জেলায় হত্যা, গুম, চাঁদাবাজি, ছিনতাই, অপহরণ, আগ্নেয়াস্ত্র ও ডাকাতিসহ দুডজন মামলা রয়েছে।