চিহ্নিত সন্ত্রাসী চক্রের উচিৎ শাস্তি না হলে বৃহত্তর কর্মসূচি

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান বিপ্লবের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গতকাল জেলা ছাত্রলীগ মানবন্ধন কর্মসূচি পালন করেছে। গতকাল বুধবার শহরের প্রাণকেন্দ্র শহীদ হাসান চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে জেলা ছাত্রলীগের সভাপতি শরিফ হোসেন দুদু বলেছেন, একটি চিহ্নিত চক্র ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর একের পর এক হামলা চালাচ্ছে। সন্ত্রাসী ওই চক্রকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা না হলে জেলা ছাত্রলীগ বৃহত্তর কর্মসূচি হাতে নেবে।

চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল হাসান বিপ্লবের ওপর হামলাকারীদের শাস্তি ও গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ। প্রধান অতিথি ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি শরীফ হোসেন দুদু। বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ইমরান হোসেন বিপ্লব, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, সাবেক ক্রীড়া সম্পাদক এহছানুল হক, জেলা ছাত্রলীগের সদস্য ডেভিড, সদর থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বাবু, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম পারভেজ সজল, সহসভাপতি হাসান, জাহাঙ্গীর, যুগ্মসম্পাদক মাফি, দফতর সম্পাদক তাপু, সদর থানা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা, সাধারণ সম্পাদক সুমন রেজা, যুগ্মসম্পাদক শংকর, ইমরান, শিক্ষা ও পাঠ্যচক্র সম্পাদক রাকিব, কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জানিফ, প্রচার সম্পাদক জ্যাকি প্রমুখ। উপস্থিত ছিলেন রনি. তাওরাত, মন্টা, অনিক, ইমরান, রাকিব, আলামিন, ফয়সাল, ছেবদুল, মনোয়ার, প্লাবন, সজল, জনি, মিলন, আকিব, তুষার, আফ্রীদা, ইয়াসিন, খায়রুল, মাসুম, সেবা, উজ্জল, খালেক, শাকিল, মারুফ, আকাশ, শান্তি প্রমুখ। বক্তারা বলেন ছাত্রলীগ একটি বৃহত ছাত্রসংগঠন যার ইতিহাস ঐতিহাসিক সংগ্রামের মধ্যদিয়ে ১৯৪৮ হতে এ পর্যন্ত বাংলাদেশে মাথা উঁচু করে শেখ হাসিনার নেতৃত্ব প্রতিষ্ঠা করে আসছে আর সেই সংগঠনের নেতা একটি সন্ত্রাসীমহল নাজমুল হাসান বিপ্লবকে কুপিয়ে জখম করে। এটা একটি অত্যন্ত দুঃখজনক যারা বিপ্লবকে কুপিয়ে আহত করেছে তাদেরকে অতি সত্বর গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি না দিলে জেলা ছাত্রলীগ চুয়াডাঙ্গা জেলা শহরে বৃহত্তর কর্মসুচি দিতে বাধ্য হবে। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. ফরিদ আহম্মেদ।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হোসেন বিপ্লবকে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টার দিকে কলেজের অদূরবর্তী পশু হাসপাতালের সামনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। তাকে প্রথমে সদর হাসপাতালে ও পরে ঢাকার পঙ্গু হাসপাতালে নেয়া হয়।