চিরনিদ্রায় শায়িত বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দীন মংলা কমান্ডার

গার্ড অব অনার : জাতীয় সংসদের হুইপ ও জেলা প্রশাসকসহ অনেকেই দিলেন শ্রদ্ধাঞ্জলি

 

স্টাফ রিপোর্টার: বীর মুক্তিযোদ্ধা শফিউদ্দিন মংলা কমান্ডারকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। গতকাল রোববার দুপুরে রাষ্ট্রীয় মর্যাদা শেষে নামাজে জানাজা সম্পন্ন করা হয়। পরে পুরাতন কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। রাষ্ট্রীয় মর্যাদা প্রদান ছাড়াও মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা জানান চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপিসহ অনেকে।

জানা গেছে, গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে চুয়াডাঙ্গা জিনতলা মল্লিকপাড়াস্থ নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শফিউদ্দিন মংলা কমান্ডার। গত রোজার প্রথম সপ্তাহে তিনি নিজ বাড়ির পাঁচিল ভাঙতে গিয়ে আহত হন। সেই থেকে তিনি গুরুতর অসুস্থ অবস্থায় ছিলেন। গতকাল রোববার বেলা দেড়টার দিকে এএসআই (এবি) দানিয়েলের নেতৃত্বে ৮ সদস্যের পুলিশ বাহিনী তাকে গার্ড অব অনার প্রদান করে। এর আগে তার মরদেহে শ্রদ্ধাঞ্জলি দেন জেলা আ.লীগের পক্ষে সভাপতি জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি, জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক সায়মা ইউনুস, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার রশীদুল হাসান, পৌরসভার পক্ষে পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে কমান্ডার আবু হোসেন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষে আ.শু বাঙ্গালী প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সাঈদ, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নানসহ আ.লীগ নেতৃবৃন্দ, জেলা ছাত্রলীগের সহসভাপতি রুবাইত বিন আজাদ সুস্তির, সাধারণ সম্পাদক মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিকসহ ছাত্রলীগ নেতৃবৃন্দ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার মোস্তফা খান, শহিদ হোসেন, অর্থ কমান্ডার ফজলুল হক, সাংগঠনিক কমান্ডার আতিয়ার রহমান, সহকারী কমান্ডার সিরাজুল ইসলাম, কেএম জোসা প্রমুখ। পরবর্তীতে বাদ জোহর নামাজের জানাজা শেষে চুয়াডাঙ্গার পুরাতন কবরস্থানে তার দাফন কার্য সম্পন্ন করা হয়। পরিবারের সদস্যরা জানান, মৃত্যকালে তার বয়স হয়েছিলো ৭৮ বছর। জিনতলা মল্লিকপাড়ার মরহুম মকছেদ আলী মণ্ডলের ছেলে শফি উদ্দীন মংলা চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক কমিশনার। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা ইউনিটের দুর্যোগ ও ত্রাণবিষয়ক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি মৃত্যুকালে ৩ ছেলে ৪ মেয়ে ও স্ত্রীসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তার বিদেহী আত্মার মাগেফরাত কামনা করেছেন পরিবারের সদস্যরা।

এদিকে চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন এক শোকবার্তায় বলেছেন, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দীন মংলা কমান্ডার গত পরশু রাত সাড়ে ১০টায় ইন্তেকাল করেন। তার মৃত্যুতে পৌর পরিষদের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহর নিকট তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।