গাংনী সীমান্তে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ ভারতীয় এক নাগরিক আটক

গাংনী প্রতিনিধি: দুটি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর গ্রাম থেকে গাজী মণ্ডল (৪৫) নামের এক ভারতীয় নাগরিককে ৩টি আগ্নেয়াস্ত্র ও ১২ রাউন্ড গুলিসহ আটক করেছে ৱ্যাব। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার তাকে আটক করা হয়। আটক গাজী মণ্ডল ভারতের নদীয়া জেলার মুরুঠিয়া থানার গান্ধিনা গ্রামের মৃত জহিরুদ্দীন মণ্ডলের ছেলে। সে একজন অস্ত্রব্যবসায়ী বলে জানায় ৱ্যাব।

অভিযানের নেতৃত্বদানকারী ৱ্যাব-৬ গাংনী ক্যাম্প কমান্ডার এএসপি উৎপল রায় জানান, সীমান্তবর্তী কাজিপুর গ্রামের বর্ডারপাড়ার অঅর্ন্তজাতিক সীমানা পিলার ১৪৪ নং এলাকা দিয়ে অস্ত্র গুলি নিয়ে গাজী মণ্ডল কাজিপুর গ্রামে প্রবেশের সময় তাকে আটক করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে ৱ্যাব সদস্যরা আগেই ঘটনাস্থলে অবস্থান করছিলেন। এ সময় গাজি মণ্ডলকে ৭.৬৫ মডেলের দুটি পিস্তল, একটি ওয়ানশুটার গান ও ৪টি ম্যাগজিন, ৭.৬৫ পিস্তলের ১০ ও ওয়ানশুটার গানের দুটি গুলি উদ্ধার করা হয়। ৱ্যাবের অভিযানে সহযোগিতা করে বিজিবির একটি দল।

ৱ্যাব কমান্ডার উৎপল রায় আরো জানান, আটক গাজী মণ্ডলকে ৱ্যাব ক্যাম্পে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে সে ইতোমধ্যে অস্ত্র কেনাবেচার চাঞ্চল্যকর তথ্য দিতে শুরু করেছে। ভারতীয় অস্ত্র বিক্রেতা ও বাংলাদেশের একটি অস্ত্রব্যবসায়ী অস্ত্রব্যবসার সাথে জড়িত রয়েছে। বাংলাদেশের অস্ত্রব্যবস্যায়ীদের ওই গ্রুপটি চিহ্নিতকরণ ও তাদের গ্রেফতারে অভিযান চালানো হবে। গতকালই গাজী মণ্ডলকে মামলাসহ গাংনী থানায় সোপর্দ করা হয়েছে।

গাংনী থানার ওসি আকরাম হোসেন জানান, গাজী মণ্ডলকে জিজ্ঞাবাদ করা হচ্ছে। ৱ্যাবের পাশাপাশি পুলিশও অস্ত্রব্যবসা চক্রের সদস্যদের গ্রেফতারে মাঠে নেমেছে।