গাংনীতে পল্লী বিদ্যুত পরিদর্শককে মারধর : শামীম গ্রেফতার

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পল্লী বিদ্যুত সমিতির গাংনী জোনাল অফিসের ওয়্যারিং পরিদর্শক ওয়াজেদ আলীকে মারধরের ঘটনায় শামীমকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে গাংনী থানা পুলিশের এসআই শংকর কুমার ঘোষ। গ্রেফতার শামীম আহম্মেদ (৪২) গাংনী থানাপাড়ার মৃত আব্দুল মান্নানের ছেলে।

পল্লী বিদ্যুত ও পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে ওয়্যারিং পরিদর্শক ওয়াজেদ আলী এ উপজেলার পলাশীপাড়া এলাকায় ওয়্যারিং পরিদর্শনে গিয়েছিলেন। ওই গ্রামের মোশারফ হোসেনের বাড়ির পাশে রাস্তায় তাকে আটকে মারধর করে শামীম আহম্মেদ। বেধড়ক মারপিটের এক পর্যায়ে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে গাংনী হাসপাতালে প্রেরণ করেন। প্রাথমিক চিকিৎসা শেষে সোমবার রাতে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন ওয়াজেদ। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। পেটানোর ঘটনায় পল্লী বিদ্যুতের স্থানীয় ও পল্লী বিদ্যুায়ন বোর্ডের কর্মকর্তারা তীব্র ক্ষোভ প্রকাশ করে শামীমের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক সাজা দাবি করেন। একপর্যায়ে গতকাল সকালে শামীমকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, শামীমের বিরুদ্ধে সরকারি কাজে বাধাদান ও হত্যার উদ্দেশে হামলার অভিযোগ এনে মামলাটি দায়ের করেছেন ভুক্তভোগী। ওই মামলার আসামি হিসেবে তাকে মেহেরপুর আদালতে সোপর্দ করা হয়েছে। এদিকে পল্লী বিদ্যুত কর্র্তৃপক্ষ জানিয়েছে, শামীম আহম্মেদ জোরপূর্বক বিভিন্ন ব্যক্তির মিটার লাগাতে পল্লী বিদ্যুতের লাইনম্যান ও পরিদর্শককে চাপ প্রয়োগ করে। অবৈধ ও অনৈতিকভাবে মিটার দিতে না চাইলে ওয়াজেদ আলীকে হুমকি দেয়। এরই ধারাবাহিকতায় তাকে মারধর করা হয়েছে। শামীমের মতো অনেকেই নানাভাবে কর্তৃপক্ষের স্বাভাবিক কাজকর্মে ব্যঘাত ঘটাচ্ছে। এদের দৌরাত্ম্যে দিশেহারা হয়ে পড়েছেন গাংনী অফিসে কর্মরতরা। পল্লী বিদ্যুত ঘিরে যারা এসব কর্মকাণ্ড করার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পুলিশের একটি সূত্র। তবে শামীমের পরিবারের একটি সূত্র জানায়, ভুল বোঝাবুঝির কারণে একটি ঘটনা ঘটেছে। বিষয়টি নিরসনের চেষ্টা চলছে।