খাসকররায় দু পক্ষের পাল্টাপাল্টি অবস্থান : টান টান উত্তেজনা

সাপ্তাহিক হাট-ইজারা নিয়ে ক্ষমতাসীন দলের দু পক্ষ মুখোমুখি : থানায় নালিশ

 

স্টাফ রিপোর্টার: আলমডাঙ্গার খাসকররা বাজারের দু পক্ষ বিরোধে জড়িয়ে পাল্টাপাল্টি শুধু অভিযোগই করেনি, এক পক্ষ অপর পক্ষকে পরাস্ত করতে উঠে পড়ে লেগেছে। গতকাল রোববার সকালে ও বিকেলে দু দফা দু পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। যেকোনো সময় বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়দের অনেকেই আশঙ্কা প্রকাশ করে বলেছে, ঘটনার আড়ালে খাসকররা বাজারের সাপ্তাহিক হাটের ইজারা নিয়েই বিরোধের সূত্রপাত ঘটেছে।

জানা গেছে, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার খাসকররা গ্রামের শামছুদ্দিন বিশ্বাসের ছেলে শুকুর আলী সাপ্তাহিক হাটের ইজারাদার। তার ভাই মিজানুর রহমান মিজান বাজার কমিটির সভাপতি। আগামী পয়লা বোশেখ থেকে সাপ্তাহিক হাটের ইজারাদারির দায়িত্ব পেয়েছেন জিয়াউর রহমান জিয়াসহ তার কয়েকজন সহকর্মী। এ নিয়েই বেশ কয়েকদিন ধরে উত্তেজনা বিরাজ করছিলো। গতকাল সকালে বাজারে জিয়াউর রহমান জিয়াকে ধাওয়া করা হয়। অভিযোগ তুলে বলা হয়, পরশু রাতে চরমপন্থি বিশ্বজিতের নাম ভাঙিয়ে মোটা অঙ্কের টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা নিতে গেলে চিনে ফেললে সে পালিয়ে যায়। ওকে ধরে পুলিশে দেয়া হবে। এ বিষয়ে গতকাল শুকুর আলী আলমডাঙ্গা থানায় নালিশও করেছেন। অপরদিকে এ নালিশ থানায় করার আগেই জিয়াউর রহমান জিয়া আলমডাঙ্গা থানায় অভিযোগ করেন, শুকুর আলী ও তার লোকজন নিশ্চিন্দিপুরের স্বপনকে মারধর করে। স্বপন হাটের নতুন ইজারাগ্রহীতাদের একজন।

দু পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ নিয়ে উত্তেজনা ক্রমশ তীব্র থেকে তীব্রতর হয়ে উঠেছে। স্থানীয় অনেকেই বলেছেন, বিরোধপূর্ণ দু পক্ষই ক্ষমতাসীনদলের। সন্ধ্যায় দু পক্ষের পাল্টাপাল্টি অবস্থানে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ আতঙ্কে অধিকাংশ দোকানপাট বন্ধ করে দোকানিরা বাড়ি ফেরেন।