কুষ্টিয়ার মিরপুরে প্রভাষকের কিল ঘুষিতে অধ্যক্ষ আহত

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুর উপজেলার সেরা বিদ্যাপিঠ বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজে প্রভাষক কর্তৃক অধ্যক্ষ লাঞ্চিত হয়েছেন। দেরিতে কর্মস্থলে আসার ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে বলে জানা যায়।

কঠোর নিয়মানুবর্তিতায় পরিচালিত ওই শিক্ষা প্রতিষ্ঠানটির গ্রীষ্মকালীন সময়সূচি সকাল ৮টা থেকে দুপুর ২টা। গতকাল সোমবার প্রতিষ্ঠানটির কলেজ শাখার পরিসংখ্যান বিভাগের প্রভাষক রাকিবুল হাসান সকাল ৮টার পরিবর্তে, ৮টা ১৫ মিনিটে বিদ্যালয়ে আসেন। ১৫ মিনিট দেরীতে এলেও তিনি হাজিরা খাতায় ৮টায় উপস্থিত দেখিয়ে স্বাক্ষর করেন। বিষয়টি প্রতিষ্ঠানটির অধ্যক্ষ রবিউল হকের নজরে এলে তিনি ওই প্রভাষককে দেরীতে আসা সত্বেও তা উল্লেখ না করে স্বাক্ষর করার কারণ জানতে চান।

এ নিয়ে অফিস কক্ষে উভয়ের মধ্যে বাদানুবাদ ও হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে ওই প্রভাষক উত্তেজিত হয়ে অধ্যক্ষের জামার কলার ধরে কিল-ঘুষি মারেন। এতে অধ্যক্ষ আহত হন।

এ বিষয়ে জানতে মুঠোফোনে অধ্যক্ষ রবিউল হককে একাধিকবার কল করলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি। তবে রাতে মুঠোফোনে অভিযুক্ত প্রভাষক রাকিবুল হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের কাছে বিষয়টি শুনুন বিস্তারিত জানতে পারবেন। আমি এখনই এ বিষয় নিয়ে কিছু বলতে চাচ্ছি না। পরে জানাবেন বলে জানান তিনি।

উদ্ভুত বিষয়টি নিয়ে প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি ৪৭ বিজিবির অধিনায়কের বক্তব্য জানার চেষ্টা করা হয়। তিনি ছুটিতে থাকায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।