এলাকার ৮ কবিরাজকে সালিসে গণধোলাই

আলমডাঙ্গার পার্শ্ববর্তী বাজিতপুর গ্রামে কবর থেকে কাফন চুরি

 

কুমারী প্রতিনিধি: আত্মহত্যার পর দাফন করা মহিলার কবর খুঁড়ে কাফন চুরির ঘটনায় আলমডাঙ্গার পার্শ্ববর্তী বাজিতপুরে তোলপাড় সৃষ্টি হয়েছে। এ ঘটনায় ৮ কবিরাজকে সালিসে গণধোলাই দিয়েছেন গ্রামবাসী। গতকাল মঙ্গলবার মিরপুর উপজেলার বাজিতপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাসূত্রে জানা গেছে, কুষ্টিয়ার মিরপুর উপজেলার মালিহাদ ইউনিয়নের বাজিতপুর গ্রামের হেলাল উদ্দিনের স্ত্রী রওশন আরা (৩৮) গত শনিবার গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তাকে দাফনের পরদিন রোববার রাতে কবর খুঁড়ে কাফন চুরি হয়ে যায়। এ নিয়ে তোলপাড় শুরু হয় গ্রামে। পরে জানা যায়, গলায় ফাঁসে ব্যবহৃত দড়িটিও কে বা কারা চুরি করে নিয়ে গেছে। বিষয়টি নিয়ে গ্রামে কানাঘোঁষা চলতে থাকে যে কবিরাজরাই এ কাজ করেছে।

গতকাল মঙ্গলবার বিকেলে বাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এ ব্যাপারে সালিস বসে। গ্রামের কবিরাজ রবিউল ইসলাম, তার স্ত্রী রাখী খাতুন, মিজানুর রহমান, তার স্ত্রী কদবানু, পার্শ্ববর্তী চকহারদী গ্রামের ছিদ্দিক আলী, স্ত্রী সবেদা খাতুন, আমজেদ হোসেন ও তার স্ত্রীকে সালিসে তলব করা হয়। এক পর্যায়ে কাফন চুরির অভিযোগে তাদেরকে গণধোলাই দেয় গ্রামবাসী। আহত ৮ জনকে আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কপপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদিকে কবিরাজ সুবহান ও ছেলে কুরবান সালিসের কথা শুনে সটকে পড়েন বলে গ্রামবাসী জানায়।