অনিয়ম তদন্তে গাংনীর তেঁতুলবাড়ীয়া ইউপিতে কর্মসৃজন কাজ বন্ধ

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া ইউনিয়নের কর্মসৃজন প্রকল্পের কাজ বন্ধ করে দিয়েছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। দুর্নীতি ও অনিয়মের অভিযোগে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংরক্ষিত মহিলা সদস্যদের নামে প্রকল্পের বাস্তবায়ন হচ্ছে। তবে সংশ্লিষ্টরা অনিয়মের জন্য চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে দায়ী করেছেন।

গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) অফিস সূত্রে জানা গেছে, সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্য ফৌরদোসি খাতুন, আসমিয়ারা ও বিউটি খাতুনকে প্রকল্প বাস্তবায়ন কমিটির প্রধান মনোনীত করে কর্মসৃজনের তিনটি প্রকল্পের কাজ শুরু হয়। প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতিবৃন্দ বলেন, কাজের শুরু থেকেই তাদের কোনো কর্তৃত্ব ছিলো না। চেয়ারম্যান জাহাঙ্গীর আলম তার পছন্দের লোকদের মধ্য থেকে শ্রমিক ঠিক করেন। কবে কাজ হবে, কোথায় কাজ হবে এবং কিভাবে কাজ হবে তা সবই ঠিক করেন চেয়ারম্যান। নামকাওয়াস্তে আমরা প্রকল্প বাস্তবায়ন কমিটির প্রধান রয়েছি। প্রকল্পের কতোজন শ্রমিক কতোদিন কাজ করেছে তা শুধুমাত্র চেয়ারম্যান বলতে পারবেন।

গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দিলিপ কুমার সেন স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, নির্ধারিত দিনে কাজ করা হয়নি। নির্ধারিত সংখ্যক শ্রমিকদের কাজে পাওয়া যায়নি ও শ্রমিকদের হাজিরা খাতা সংরক্ষণ করা হয়নি। যে পরিমাণ কাজ করার কথা তা উপেক্ষা করে শ্রমিকরা ইচ্ছেমতো কাজ করেছেন। প্রকল্পে নিয়োজিত সর্দ্দার কাজ তদারকির বিষয়ে কোনো ভূমিকা পালন করেননি। কর্মসৃজন প্রকল্পের কাজে ক্রুটি-বিচ্যুতি ও গুরুতর অনিয়ম সমূহ দুর করে সুষ্ঠুভাবে প্রকল্প বাস্তবায়নের স্বার্থে সাময়িক বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন পিআইও। অভিযোগের বিষয়ে জানতে চেয়ে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, এসব আমার বিরুদ্ধ ষড়যন্ত্র। কোনো অনিয়ম দুর্নীতি হয়নি। পরিষদের সর্বস্মতিক্রমেই করা হচ্ছে। কিন্তু তারা মিথ্যা দায় চাপাচ্ছেন।