রং আরো বদলাতে পারে ওয়েলিংটন টেস্ট!

 

মাথাভাঙ্গা মনিটর: ওয়েলিংটন টেস্ট দিনের শেষটা হঠাৎই এলোমেলো। প্রথম ইনিংসের ৫৬ রানের লিড দিন শেষে ১২২ রানের। কিন্তু ততক্ষণে যে ড্রেসিংরুমে ফিরে গেছেন তিন ব্যাটসম্যান তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজ!  ইমরুল কায়েসের বাম ঊরুর চোটে পড়ে চলে গেলেন হাসপাতালে। এক্স-রে করানোর পর বোঝা যাবে তার চোটের আসল অবস্থা। বাংলাদেশের ইনিংসে ইমরুলের চোট শুরুতেই ধাক্কা দিয়েছে। মুশফিকুর রহিমের অনুপস্থিতিতে দু দিনে ১৪৮.২ ওভার উইকেট কিপিং করেছেন। বিকল্প উইকেট কিপার হিসেবে ইনিংসে ৫ ক্যাচ নিয়ে করেছেন বিশ্ব রেকর্ড। এরপর আবার ওপেনিংয়ে ব্যাটিং। ইমরুল শুরুটা করেছিলেন বোল্টকে পয়েন্ট দিয়ে চার মেরে। এরপর টিম সাউদিকে দু ওভারে চার আর ছক্কা মেরে যখন উইকেটে মোটামুটি থিতু হয়ে যাচ্ছিলেন, ভেঙে পড়লেন তখনই। তামিমের সঙ্গে একটি রান শেষ করতে গিয়ে ড্রাইভ দিয়েছিলেন। এরপরই কাতরাতে থাকলেন মাটিতে শুয়ে। সঙ্গে সঙ্গে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় তাকে।

২৪ রানে ‘আহত অবসর’ ইমরুলের অপ্রত্যাশিত বিদায়ের পর ছোট ছোট ধাক্কা লাগে বাংলাদেশের ইনিংসে! প্রথম ইনিংসের ঠিক বিপরীত চিত্র তুলে ধরে মাত্র ১৬ রানের ব্যবধানে আউট তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজ। ৩ উইকেটে ৬৬ রান করে চতুর্থ দিন শেষে বাংলাদেশের লিড মাত্র ১২২ রানের।
যদিও টেস্টের সম্ভাব্য ফলাফল ড্র-ই মনে হচ্ছিল তখন। কিন্তু দিন শেষের চিত্র বলছে, পঞ্চম দিনে রং আরো বদলাতে পারে ওয়েলিংটন টেস্ট।