ভারত-শ্রীলঙ্কা ওডিআই সিরিজ শুরু আজ

মাথাভাঙ্গা মনিটর: ২০১৬ সালের জুন থেকে টানা সাতটি দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ জিতেছে ভারত। আজ রোববার থেকে আবারও দ্বিপক্ষীয় সিরিজ খেলতে নামছে টিম ইন্ডিয়া। টানা সিরিজ জয়ের ধারাবাহিকতা ধরে রাখার মিশনে এবার ভারতের সামনে শ্রীলঙ্কা। লঙ্কানদের বিপক্ষে সিরিজ জয়ের ধারবাহিকতা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে আগামীকাল প্রথম ওয়ানডে খেলতে নামছে ভারত। সিরিজ জয়ে চোখ শ্রীলঙ্কারও। এমন লক্ষ্য নিয়ে আগামীকাল ধর্মশালায় সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে ভারত ও শ্রীলঙ্কা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়। অতিরিক্ত ঠাণ্ডা ও কুয়াশার কথা চিন্তা করেই ম্যাচটি দুপুরে শুরু করবে কর্তৃপক্ষ।

২০১৬ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার মাটিতে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ৪-১ ব্যবধানে হারে ভারত। এরপর ওই বছরের মাঝামাঝি সময় থেকে গেল অক্টোবর পর্যন্ত সাতটি ওয়ানডে সিরিজে অংশ নেয় বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। সবগুলোই দাপটের সাথে জিতে নেয় তারা। এরমধ্যে চারটি দেশের মাটিতে ও তিনটি বিদেশের মাটিতে খেলে ভারত। দেশের মাটিতে নিউজিল্যান্ডকে দু’বার, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে একবার করে এবং বিদেশের মাটিতে জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাকে হারায় টিম ইন্ডিয়া।

চলতি বছরের আগস্টে শ্রীলঙ্কাকে তাদেরই মাটিতে ৫ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করে ভারত। তাই সেই স্মৃতির পুনরাবৃত্তি ঘটাতে মরিয়া ভারত। তবে তিন ম্যাচের টেস্ট সিরিজে ভারতের বিপক্ষে দুর্দান্ত লড়াই করা শ্রীলংকা, ওয়ানডেতে ভালো করতে মুখিয়ে আছে।