তামিমকে ধাক্কা দেয়ায় রোশোর জরিমানা

স্টাফ রিপোর্টার: তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের ব্যাটিঙের সময় তামিম ইকবালকে ধাক্কা দেয়ার অপরাধে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রিলি রোসৌকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেটে কাউন্সিল (আইসিসি)। গত রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ইনিংসের দ্বিতীয় ওভারে তামিমকে ধাক্কা দেন রোশো।

ওই ওভারের প্রথম বলেই দক্ষিণ আফ্রিকার পেসার রাগিসো রাবাদার বলে বোল্ড আউট হন তামিম। ওই আউটের আনন্দ উদযাপনের জন্য রাবাদার কাছে দৌড়ে এগিয়ে যান রোশো। যাওয়ায় সময় তামিমকে ধাক্কাও দেন রোশো। তামিম সাথে সাথে এ বিষয়টি ম্যাচের আম্পায়ারকে জানান তামিম। কিন্তু ওই মুহূর্তে ঘটনাটি পর্যবেক্ষণ করতে পারেননি ম্যাচের আম্পায়াররা। ম্যাচ শেষে টিভি রিপ্লেতে ঘটনাটি ভালোভাবে পর্যবেক্ষণ করেন ম্যাচ রেফারি ও আম্পায়ারা। তাতে তামিমকে হাত দিয়ে রোশোর ধাক্কার সত্যতাও পাওয়া গেছে।

এ ঘটনায় আইসিসি থেকে জানানো হয়, তামিমকে ধাক্কা দিয়েছে রোশো। এটি টিভি রিপ্লেতে দেখা গেছে। আইসিসির আচরণ বিধি ভঙ্গ করায় রোশোর ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ৮ উইকেটে জিতেছিলো দক্ষিণ আফ্রিকা। আর দ্বিতীয় ম্যাচ ৭ উইকেটে জিতে সিরিজে ১-১ সমতা আনে বাংলাদেশ। ফলে সিরিজে সমতা নিয়ে চট্টগ্রামে তৃতীয় ও শেষ ম্যাচে আগামীকাল বুধবার মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা।