ইউনাইটেডের বিপক্ষে বার্সেলোনার হার

মাথাভাঙ্গা মনিটর: যুক্তরাষ্ট্রে প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে হেরে গেছে বার্সেলোনা। মরসুম শুরুর আগের এ প্রীতি টুর্নামেন্টে তাদেরকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ প্রতিযোগিতায় ইংল্যান্ডের দল ইউনাইটেডের এটি টানা দ্বিতীয় জয়। নিজেদের প্রথম ম্যাচে সান হোসে আর্থকোয়েকসকে ৩-২ গোলে হারিয়েছিলো তারা।
                অন্যদিকে, দলের মূল দুই তারকা লিওনেল মেসি ও নেইমারকে ছাড়াই এ প্রতিযোগিতায় খেলতে আসা বার্সেলোনা নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে এলএ গ্যালাক্সিকে হারিয়েছিলো। ক্যালিফোর্নিয়ার লেভিস স্টেডিয়ামে গত শনিবার রাতে অষ্টম মিনিটেই এগিয়ে যায় ইউনাইটেড। অ্যাশলে ইয়ংয়ের বাড়ানো বলে হেড করে গোলটি করেন ইংলিশ স্ট্রাইকার ওয়েইন রুনি। প্রথমার্ধের শেষ দিকে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু লুইস সুয়ারেসের জোরালো শট পোস্টে লাগলে হতাশ হতে হয় তাদের।
                পরে ৬৪তম মিনিটে ইউনাইটেডের ইংলিশ মিডফিল্ডার জেসে লিনগার্ড ব্যবধান দ্বিগুণ করলে বার্সেলোনার ম্যাচে ফেরার আশা ফিকে হয়ে যায়। ৭২তম মিনিটে বল ফের পোস্টে লাগার হতাশা যোগ হয় বার্সেলোনা শিবিরে। এবার তরুণ স্ট্রাইকার মুনির এল হাদ্দাদির হেড পোস্টে লেগে ফিরে আসে। তারপরও ৯০তম মিনিটে ব্রাজিলের মিডফিল্ডার রাফিনিয়া দুর্দান্ত এক ভলিতে ব্যবধান কমালে নাটকীয়তার সম্ভাবনা জাগে। কিন্তু খানিক পরেই গোল করে ইউনাইটেডের জয় নিশ্চিত করেন বেলজিয়ামের মিডফিল্ডার আদনান ইয়ানুজাই।