দেশি টুকরো

বিটিসিএলের ক্যাবল কাটা : কয়েক লাখ ফোন বিকল

স্টাফ রিপোর্টার: রাজধানীতে রাষ্ট্রীয় টেলিযোগাযোগ প্রতিষ্ঠান বিটিসিএলের একটি ‘কোর ক্যাবল’ কাটা পড়েছে। এতে দেশের কয়েক লাখ ফোন বিকল হয়ে দুর্ভোগে পড়েছেন গ্রাহকরা। বিকল হয়ে পড়েছে ফায়ার সার্ভিসের মতো জরুরি সেবা সংস্থার ফোনও। গত বৃহস্পতিবার রাতে টেলিফোনের কোর ক্যাবলটি কাটা পড়ে। এ সময় মগবাজারের দিলু রোডে সিটি কর্পোরেশনের সংস্কারকাজ চলছিলো। এ ঘটনার জন্য সিটি কর্পোরেশনকে দায়ী করছে বিটিসিএল। বিটিসিএলের পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ বলেন, সকালে মেরামতের কাজ শুরু করা হয়েছে। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে। বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মাহফুজ উদ্দিন আহমেদ বলেন, কোর ক্যাবলটি ক্ষতিগ্রস্ত হওয়ায় পুরো দেশে টেলিযোগাযোগে সমস্যা তৈরি হয়েছে। সারা দেশে প্রায় ৯ লাখ ল্যান্ড ফোন গ্রাহক আছে বিটিসিএলের। তাদের অধিকাংশই সমস্যায় পড়েছেন। মেরামত শেষ হতে আরও কয়েক ঘণ্টা লাগতে পারে বলে জানান তিনি।

টিভি দেখার সময় আগুনে পুড়ে ভাইবোনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: নিজ ঘরে টিভি দেখার সময় আগুনে পুড়ে দুই ভাইবোনের মৃত্যু হয়েছে। সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার জালালপুর ইউনিয়নের সৈয়দপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় তাদের চাচাও অগ্নিদগ্ধ হন।

মারা যাওয়া শিশুদের নাম সোহাগ হোসেন (৭) ও আল্লাদী খাতুন (৪)। তারা উপজেলার সৈয়দপুর গ্রামের তাঁত শ্রমিক জামাল উদ্দিনের সন্তান। এ ঘটনায় আগুনে দগ্ধ নিহতদের চাচা বহুত আলীর (১৭) অবস্থার আরো অবনতি হওয়ায় তাকে আশংকাজনক অবস্থায় বগুড়া জিয়া মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়েছে। তিনি বর্তমানে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৭ টার দিকে খাওয়া দাওয়া শেষে সোহাগ হোসেন, আল্লাদী খাতুন ও তাদের চাচা বহুত আলী নিজঘরে বসে টিভি দেখছিলেন। এ সময় একটি বিকট শব্দ হয়ে ওই ঘরের দরজার ওপর আগুন ধরে যায়। সেখানে পাটখড়ি মজুদ থাকায় মুহূর্তে আগুন সারা ঘরে ছড়িয়ে পড়ে।

ঢাকায় মার্কিন দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা হেফাজতের

স্টাফ রিপোর্টার: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার প্রতিবাদে ঢাকায় মার্কিন দূতাবাস ঘেরাও করবে হেফাজতে ইসলাম। গত বুধবার বেলা ১১টায় এ ঘেরাও কর্মসূচি পালন করা হবে। গতকাল শুক্রবার জুমার নামাজের পর রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তরগেটে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেন হেফাজতের ঢাকা মহানগর আমির মাওলানা নূর হোসেন কাসেমি।

তিনি বলেন, মুসলমানদের পবিত্র শহর আল কুদসকে (জেরুজালেম) ইহুদিবাদী ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার এ সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। এ সিদ্ধান্ত প্রত্যাহার হওয়ার আগ পর্যন্ত আন্দোলন চলবে।

অন্যদিকে একই দাবিতে বায়তুল মোকাররম উত্তর গেট এলাকায় পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী ঐক্য আন্দোলন এবং ছাত্র মজলিশসহ বিভিন্ন ধর্মীয় দল। এ সময় পুরানা পল্টন থেকে দেনিক বাংলা মোড়ে প্রায় ৪০ মিনিট যান চলাচল বন্ধ ছিলো। আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য এই দুই মোড়ে মোতায়েন ছিলো।

বিক্ষোভকারিরা ফিলিস্তিনের ‘কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’, ‘দুনিয়ার মুসলিম এক হও, লড়াই করো’, ‘বিশ্ব মুসলিম ঐক্য গড়, ফিলিস্তিনি স্বাধীন করো’ প্রভৃতি স্লোগান দেন।

বিয়ে বিচ্ছেদের কেন্দ্রে কি তাহলে বুবলি?

স্টাফ রিপোর্টার: শাকিব-অপু বিচ্ছেদ। শোবিজের অনেক ঘটনা ছাপিয়ে এই খবরের ফলোআপ এখন মূল খবর। খবর লেজ গজিয়ে বড় হচ্ছে। যোগ হচ্ছে নতুন নতুন চরিত্র। সম্প্রতি অপু বিশ্বাসের সাথে বাপ্পী চৌধুরীকে জড়িয়ে চলছে নানা গুঞ্জন। সেই খবরটি খুব বেশি চড়াও না হলেও অপুর সাথে কারও সম্পর্ক চলছে এমন খবর শাকিবের বরাত দিয়ে গণমাধ্যমে বলা হচ্ছে। ঘটনা একদিক থেকেই শেষ নয়। শাকিব খানকেও নিয়ে একই ধরনের খবর রটাচ্ছে।

তবে এই রটানো ঘটনা কতটা ঘটেছে তা জানতে শাকিবের সাথে দেশের গণমাধ্যমগুলো যোগাযোগের চেষ্টা করলেও এই মুহূর্তে এ প্রসঙ্গে কোনো কথা বলছেন না তিনি। বর্তমানে শাকিব হায়দ্রাবাদে তার নতুন ছবির শুটিং করছেন। আর তিনি এই ছবি প্রসঙ্গের বাইরে কোনো কথা বলছেন না।

কিন্তু তার এ নীরবতায় থেমে নেই গুজব। চিত্রনায়িকা বুবলির সাথে তাকে জড়িয়ে খবর আসছে। আর এই যুক্তি হিসেবে সবাই শাকিবের সাথে বুবলির টানা জুটিকেই ধরে নিচ্ছেন। শুধু তাই নয়, মাঝে এক টিভি অনুষ্ঠানে বুবলির প্রশংসা করতে গিয়ে ইন্ডাস্ট্রির অনেক নায়িকাকেই ছোট করেছেন তিনি।

আর বুবলিও এখন পর্যন্ত কোনো নায়কের বিপরীতে কাজ করেনি। কারণ হিসেবে বিভিন্ন কথা বুবলি বিভিন্ন পত্রিকার সাক্ষাত্কারে বললেও চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই বলছে অপুর জায়গাটা বুবলিকে এখন দিচ্ছেন শাকিব। এমনকি শাকিবের সাথে বুবলির বিয়ে নিয়েও গুঞ্জন রয়েছে।