ঝিনাইদহের কালীগঞ্জে অগ্নিকাণ্ডে পানবরজ ও আখক্ষেত পুড়ে ছাই : ১০ লাধিক টাকার ক্ষতি

 

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শালিকা গ্রামের মাঠে আগুন লেগে ১শ ৫০ শতক জমির পানবরজ ও ৩৩ শতক জমির আখক্ষেত পুড়ে ছাই হয়ে গেছে। এতে কৃষকের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। গতকাল রোববার বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত চাষি ও এলাকাবাসী জানায়, রোববার বেলা ২টার দিকে আমিরুলের পানবরজে হঠাত আগুনের কালো ধোয়া দেখে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস পৌঁছুনোর আগেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে শালিকা গ্রামের মুনতাজ আলীর ২৫, আমিরুল ইসলামের ২০, আব্দুল আলিমের ২০, খোকনের ২৮, রবিউল ইসলামের ২৫ ও ইসরাইল হোসেনের ৩৩ শতক জমির পানবরজ পুড়ে যায়। এছাড়া নরেন্দ্রপুর গ্রামের সাবদার হোসেনের ৩৩ শতক জমির আখক্ষেত পুড়ে ছাই হয়ে যায়।

শালিকা গ্রামের ক্ষতিগ্রস্ত পানচাষি মুনতাজ আলী জানান, আমি এ বছর ২৫ শতক জমির পানের বরজ করি। ধার-দেনা করে প্রায় ২ লাখ টাকা খরচ করেছি। এই আগুনে আমার সব শেষ হয়ে গেছে। এখন কিভাবে সন্তানদের লেখাপড়া ও সংসারের খরচ চালাবো?

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অমিও কুমার জানান, এলাকাবাসী পানের বরজে আগুন দেখে ফায়ার সার্ভিসে খবর দেয়। ঘটনাস্থলে পৌঁছুনোর পর এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় ১০ লাখ টাকা। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছাদেকুর রহমান।