জীবননগরে মাসের পর মাস জুড়ে বাঁশের গেট দিয়ে রাস্তা দখল : যানজটের সৃষ্টি

জীবননগর ব্যুরো: ঈদসহ বিভিন্ন দিবস উপলক্ষে জীবননগর শহরের প্রধান ৪টি সড়কে জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ গেট কিংবা তোরণ নির্মাণ করে থাকেন। জনগণকে শুভেচ্ছা জানিয়ে এসব গেট বা তোরণ নির্মাণ করা হয়। দিবস পার হলে গেট থেকে কাপড় খুলে নেয়া হলেও সরানো হয় না বাঁশের গেটটি। কারণ ওইসব স্থান দখলে রাখতে খালি বাঁশের গেটটি রেখে দেয়া হয়। রাস্তার সাথে গেট থাকায় বিড়ম্বনায় পড়তে হয় পথচারীদের। গেটের কারণে ওই স্থানে প্রায়ই যানজটের সৃষ্টি হয়। যানজাট মুক্ত রাখতে বাঁশের ওই সব গেট অবিলম্বে অপসারণের দাবি করা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন ব্যবসায়ী অভিযোগ করে বলেন, জীবননগর বাজারে ঢোকার প্রবেশ পথে গত বছর বাঁশের একটি গেট নির্মাণ করা হয়। অনুরুপ গেট অপর ৩টি সড়কেও নির্মাণ করা হয়েছিলো। ঈদ কিংবা দিবস চলে যাওয়ার পর গেট হতে জনগণকে জানানো অভিনন্দনের কাপড় কিংবা ব্যানার খুলে নেয়া হলেও সরানো হয়নি বাঁশের গেটগুলো। রাস্তার সাথে বাঁশ পুঁতে এসব গেট নির্মাণ করার ফলে যানবাহন কিংবা পথচারীরা যাতায়াতকালে ওই সব স্থানে প্রায়শ যানজটের সৃষ্টি হয়ে থাকে। ফলে বিড়ম্বনায় পড়তে হয় পথচারীদের।
এ ব্যাপারে পৌর মেয়র জাহাঙ্গীর আলমের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিষয়টি তিনি দেখেছেন। পরবর্তীতে গেট নির্মাণের জন্য এভাবে বাঁশ দিয়ে ওইসব জায়গা করে রাখা হয়েছে বলে তিনিও মনে করছেন। যানজট নিরসনে বাঁশের খালি ওইসব গেট অপসারণে তিনি অবিলম্বে পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানিয়েছেন।